chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সড়কে ফেলা ময়লা আবাসনের গেটে!

ডেস্ক নিউজ: ঢাকা মিরপুর সেকশন-৬ এলাকায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ নির্মিত সরকারি আবাসনে বসবাসরত সরকারি কর্মকর্তাদের গৃহস্থালির বর্জ্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আবাসন সংলগ্ল সড়কের উপর।

সোমবার সকাল ১০টার দিকে সেই পথ ধরেই যাচ্ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। রাস্তাজুড়ে ময়লার স্তুপ দেখে অভিনব প্রতিবাদ জানালেন তিনি।

সাথে সাথে করপোরেশনে খবর দিয়ে ময়লা অপসারণের যন্ত্র এনে রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল ময়লা তুলে সরকারি ওই আবাসনের গেটের সামনে নিয়ে স্তুপ করে রাখেন।

মেয়রের এমন পদক্ষেপ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন স্থানীয় বাসিন্দা এবং পথচারীরা। তারা জানিয়েছেন, প্রতিদিন এই সড়কে সরকারি কর্মকর্তাদের আবাসনের বর্জ্য ফেলা হয়। এতে এই পথে চলতে সমস্যা হয়। মেয়র আজ তাদের উপযুক্ত জবাব দিয়েছেন।

এ বিষয়ে মেয়র আতিক সাংবাদিকদের বলেন, দেখুন এখানে ৬৫০টার বেশি ফ্ল্যাট আছে। যারা এই ভবনটা করেছেন তারা একবারও চিন্তা করেন নাই যে, ৬৫০টি ফ্ল্যাট বা ৭২০ ফ্ল্যাটের মালিকরা ময়লাটা কোথায় ফেলবেন? ওনারা ময়লাটা রাস্তায় ফেলে দিয়েছেন। সরকারি কর্মকর্তারা রাস্তায় ময়লা ফেললে বাকিরা কী করবে?

অভিনব প্রতিবাদের বিষয়ে মেয়র আতিক বলেন, বলেছি ময়লাটা পরিষ্কার করে ওনাদের সামনে যে সৌন্দর্যমণ্ডিত জায়গা আছে সেখানে ফেলে দেন। আমি বলেছি ভেতরে জায়গা দিন, ওনারা বলেছেন ভেতরে গন্ধ হবে।

ভেতরে গন্ধ হবে আর রাস্তার ওপরে ফেলে দিচ্ছে এটা তো হাজার হাজার জনগণ গন্ধ পাচ্ছে। তাই আমি তাদের একটা ম্যাসেজ দিতে চাই যে আপনার দ্রুত সবার সঙ্গে আলাপ করে একটা জায়গা দিন আমি এসটিএস করে দেব। এসটিএসের জন্য টাকা চাচ্ছি না। আমরা নিজের খরচে এসটিএস করে নেব।

এসময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও সিটি করপোরেশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে মেয়র পাশের খাল পরিদর্শন করেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর