chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কারাগারে হাজতি নিখোঁজ: দুই কারারক্ষী বহিষ্কার, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নিখোঁজ হওয়া হাজতি মো. ফরহাদ হোসেন ওরুপে রুবেলের (২০) এখনও সন্ধান মেলেনি। এ ঘটনায় দায়িত্বরত কারারক্ষী নাজিম উদ্দিন ও সহকারী কারারক্ষী ইউনুস মিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া সহকারী কারারক্ষী কামাল হায়দারের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

এই ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ। কমিটির প্রধান করা হয়েছে খুলনার ডিআইজি প্রিজন সগির মিয়াকে। এছাড়া অন্য দুইজন হলেন জেল সুপার ইকবাল হোসেন ও জেলার ফোরকানুল ওয়াহিদ।

আজ রবিবার (৭ মার্চ) দুপুরে চট্টলার খবরেকে বিষয়টি  নিশ্চিত করেছেন উপ-মহাকারা পরিদর্শক (ডিআইজি প্রিজন) একেএম ফজলুল হক।

তিনি জানান, কারাগারে হাজতি নিখোঁজের ঘটনায় কারা অধিদপ্তর থেকে একজন ডিআইজিকে প্রধান করে  একজন জেল সুপার এবং একজন জেলারকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে ওইদিন দায়িত্বরত কারারক্ষী ও সহকারী কারারক্ষীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া প্রধান কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, এই ঘটনায় জেল সুপারের কাছে প্রতিবেদন চাওয়া হয়েছে। এটি পাওয়ার পর জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গতকাল থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিখোঁজ রয়েছেন ফরহাদ হোসেন ওরফে রুবেল। গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত তাঁকে খুঁজে না পেয়ে কারা কর্তৃপক্ষ নগরীর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মো. শফিকুল ইসলাম খানের করা জিডিতে বলা হয়, নগরীর সদরঘাট থানায় একটি হত্যা মামলায় গত ৯ ফেব্রুয়ারি কারাগারে আসেন ফরহাদ। শনিবার সকাল থেকে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাঁর হাজতি নম্বর ২৫৪৭।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর