chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় মৃত্যু ১, শনাক্ত ৬৩

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৬৩ জনের। নতুন শনাক্তদের মধ্যে ৫৪ জন নগরীর এবং ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা রয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৫৫২ জনে।

আজ রবিবার (৭ মার্চ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ছয়টি ল্যাবে ১ হাজার ৬০৭ জনের নমুনা পরীক্ষা হয়। এসময় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৬৩ জনের। এসময় করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৭ জন। এর মধ্যে ২৭৬ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৬২ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪১ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করলে সবার নেগেটিভ আসে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করে নেগেটিভ আসে।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর