chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুক্তিযোদ্ধা সালাউদ্দিন জঙ্গী আর নেই, ইডিইউর শোক

ডেস্ক নিউজ : ষাট এর দশকের তুখোড় ছাত্রনেতা, পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম জেলার প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক ও পরবর্তীতে ন্যাপ নেতা, মুক্তিযোদ্ধা সালাউদ্দিন জঙ্গী চৌধুরী (৭৬) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজ ৫ মার্চ শুক্রবার ভোররাত ৩.২০ মিনিটে নগরীর একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। আজ বাদ জুমা নামাজে জানাজা শেষে তাকে গরীবুল্লাহ শাহ মাজারস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, স্বীয়ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত এক পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি অবিভক্ত ভারতীয় উপমহাদেশের বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মরহুম এল এ চৌধুরীর ছেলে এবং সাবেক মন্ত্রী, বর্ষিয়ান রাজনীতিবিদ আবদুল্লাহ আল নোমানের চাচাতো ভাই।

দীর্ঘ রাজনৈতিক জীবনের সহকর্মী ও ভাই সালাউদ্দিন জঙ্গীর মৃত্যুতে স্মৃতিচারণ করে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, তিনি একজন মেধাবী ছাত্র ছিলেন।

সরকারি কমার্স কলেজে ছাত্র থাকাকালীন রাজনীতির সাথে জড়িত হন এবং আইয়ুব বিরোধী আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করেন তিনি। তার মৃত্যুতে দেশ একজন সচেতন সুনাগরিক হারিয়েছে।

মরহুমের ছোটো ভাই মেজবাহ উদ্দিন জঙ্গী জানান, ছাত্রজীবনে এসএন জঙ্গী হিসেবে পরিচিত হয়ে ওঠেন সালাউদ্দিন জঙ্গী চৌধুরী। সাংস্কৃতিক অঙ্গনে সক্রিয় থেকে সাধারণের মাঝে রাজনৈতিক ও সাংস্কৃতিক চেতনা গড়ে তুলতে তিনি বিভিন্ন সংসদ ও সংগঠন প্রতিষ্ঠা করেন।

তার মৃত্যুতে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসের এক উজ্জ্বল ব্যক্তিত্বকে আমরা হারালাম।

তার মৃত্যুতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান, উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান গভীর শোক ও মরহুমের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর