chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনা আক্রান্ত আরও ৬৩৫

ডেস্ক নিউজ: দেশে একদিনে আরও ৬৩৫ জন মানুষ প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৪৯ হাজার ১৮৪ জনে।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এরম‌ধ্যে চারজন পুরুষ ও দুইজন নারী। তারা সক‌লেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এনিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪৪১ জন।

আজ শুক্রবার (৫ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ২১৯টি ল্যাবরেটরিতে ১৩ হ‌াজার ৮৭৯টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৭১০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪১ লাখ ১৯ হাজার ৩১টি।

এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ এক হাজার ১৪৪ জন।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৪ দশ‌মিক ৬৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশ‌মিক ৩৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ‌বি‌শোর্ধ্ব একজন, পঞ্চা‌শোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব চারজন। মৃত ছয়জ‌নের ম‌ধ্যে ঢাকা বিভা‌গে তিনজন, চট্টগ্রাম দুইজন এবং খুলনা বিভা‌গে একজন মারা যান।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর