chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বোয়ালখালীতে স্মার্ট এনআইডি বিতরণ শুরু ৭ মার্চ

নিজস্ব প্রতিবেদক: বোয়ালখালীতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ কার্যক্রম আগামী ৭ মার্চ থেকে শুরু হবে। উপজেলার প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে এটি বিতরণ করা হবে।

বোয়ালখালী উপজেলার প্রত্যেক ভোটার এ স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.নুরুল ইসলাম।

তিনি বলেন, আগামী ৭ মার্চ থেকে বোয়ালখালী উপজেলার ইউনিয়ন ও পৌরসভায় পর্যায়ক্রমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। নিজ নিজ ওয়ার্ডের নির্ধারিত কেন্দ্র থেকে সিডিউল অনুযায়ী ভোটারগণ তাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করতে পারবেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার আহলা কড়লডেঙ্গা ইউনিয়নে ৭ মার্চ থেকে ১৭ মার্চ, আমুচিয়া ইউনিয়নে ১৩ মার্চ থেকে ১৬ মার্চ, শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নে ১৮ মার্চ থেকে ২৫ মার্চ, চরণদ্বীপ ইউনিয়নে ২৭ মার্চ থেকে ২ এপ্রিল স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

তাছাড়া পোপাদিয়া ইউনিয়নে ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল, সারোয়াতলী ইউনিয়নে ১১ এপ্রিল থেকে ১৮ এপ্রিল, শাকপুরা ইউনিয়নে ১৯ এপ্রিল থেকে ২৭ এপ্রিল, পশ্চিম গোমদণ্ডীতে ২৮ এপ্রিল থেকে ২ মে, কধুরখীল ইউনিয়নে ৩ মে থেকে ৯ মে ও বোয়ালখালী পৌরসভায় ১৭ মে থেকে ২০ জুন পযর্ন্ত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

নির্দিষ্ট তারিখে সময় অনুযায়ী বিতরণ কেন্দ্রে এ স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণের সময় ভোটারকে দশ আঙুলের ছাপ এবং দুই চোখের আইরিশ ইমেজ প্রদান করতে হবে। সাথে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত মূল জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সঙ্গে আনতে হবে।

লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেলে হারানো ফি বাবদ সোনালী ব্যাংকের যেকোনো শাখায় ৩৪৫ টাকা চালানের মাধ্যমে জমা প্রদান করে চালানের কপি সঙ্গে আনতে হবে।

তবে শুধুমাত্র ২০১৯ সালের হালনাগাদে অন্তর্ভুক্ত ভোটারগণকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র নির্ধারিত কেন্দ্রের ১টি কক্ষে সিডিউল অনুযায়ী বিতরণ করা হবে। তাদের নতুন করে বায়োমেট্রিক নেওয়া হবে না। স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণের সময় ভোটার স্লিপ আনতে হবে।

আরএস/এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...