chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘সাংবাদিকরা সবচেয়ে বেশি ভুক্তভোগী ডিজিটাল নিরাপত্তা আইনে’

ডেস্ক নিউজ: সাংবাদিকরাই সবচেয়ে বেশি ভুক্তভোগী হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বৃহস্পতিবার (৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদলের এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা জানান। তিনি বলেন, গত পাঁচ বছরে গৃহবধূসহ প্রায় সাতশ মানুষকে গ্রেফতার করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে অন্যায়ভাবে লেখক মুশতাককে গ্রেফতার করে কারাগারে আটক করে হত্যা করা হয়েছে। আমরা প্রথম থেকেই বলে আসছিলাম লেখক মুশতাক আহমেদকে রাষ্ট্রীয়ভাবে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছি।

ফখরুল তার বক্তব্যে আরও বলেন, এই আইনের আওতায় এখন পর্যন্ত সাতশ মানুষকে গ্রেফতার করা হয়েছে। পূর্বেও সরকারের সমালোচনা করে কার্টুন বানানো হলে বা কিছু লেখার কারণে গত পাঁচ বছরে গৃহবধূ থেকে শুরু করে সকলকে গ্রেফতার করা হয়েছে।

এই আইনে গ্রেফতার সবার অবিলম্বে মুক্তি দাবি করে তিনি আরও বলেন, সেই আইনের মাধ্যমে, এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে তারা জনগণের কথা বলার অধিকার, বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে।

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালনায় সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, জ্যেষ্ঠ সহসভাপতি মোরতাজুল করীম বাদরু, সহসভাপতি আবদুল খালেক হাওলাদার, মোনায়েম মুন্না, কেন্দ্রীয় নেতা এসএম জাহাঙ্গীর, রফিকুল আলম মজনু, নুরুল ইসলাম নয়ন, গোলাম মাওলা শাহিন প্রমুখ বক্তব্য রাখেন।

ইনি/চখ/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...