chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে  ৯৭ জনের শরীরে করোনা শনাক্ত, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪৭২ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৯৭ শরীরে। এসময় করোনায় একজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে সিভিল ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান ।

তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে নগরী ৯১ জন এবং উপজেলায় ৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তদের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ২৯০ জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৬ জন। এর মধ্যে ২৭৫ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন কার্যালয়ে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪২ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে। এইদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর