chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এইচ টি ইমামের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

ডেস্ক নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হোসেন তৌফিক ইমামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ বুধবার দিবাগত রাজধানীর একটি  হাসপাতালে এইচ টি ইমামের মৃত্যুর সংবাদে তথ্যমন্ত্রী শোকবার্তায় প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্ত্রী তাঁর শোকবার্তায় বলেন, মহান মুক্তিযুদ্ধে ও স্বাধীনতা উত্তর বাংলাদেশে এইচ টি ইমামের অসামান্য অবদান জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবেও তিনি অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তার মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছিলেন। ১৯৭১ সালে পাকিস্তান সরকারের চাকরিতে থাকা অবস্থায় পাকিস্তানের প্রতি আনুগত্য ত্যাগ করে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন এইচ টি ইমাম। স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিবও হন তিনি।

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর