chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৮৫ জনের শরীরে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭০৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৮৫ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময় করোনায় কারো মৃত্যু হয়নি। 

বুধবার (৩ মার্চ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে নগরীর ৬৭ জন এবং বিভিন্ন উপজেলার ১৮ জন রয়েছে। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৫ হাজার ১৯৩ জন। চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৫ জন। এর মধ্যে ২৭৪ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৩ জনের নমুনা পরীক্ষায় ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজিটিভ শনাক্ত। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৫ জনের নমুনা পরীক্ষা করে কারো সবার নেগেটিভ আসে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর