chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫০ বছরের পুরনো বাঁশের সাঁকো এখন স্টিলের সেতু

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের উত্তর বগাচতর ও দক্ষিণ বগাচতর। এই দুই গ্রামের মাঝখানে বদরখালী খালের উপর প্রায় ৫০ বছরের পুরনো বাঁশের সাঁকোই ছিলো যোগাযোগের অন্যতম মাধ্যম।

স্থায়ী কোন সেতু না থাকায় প্রতিদিনই এ সাঁকো দিয়ে পারাপার করতো দুই গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ। অবশেষে দুই গ্রামের কষ্ট লাঘব করতে উদ্যোগ নিয়েছেন চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলমের পারিবারিক সেবামূলক প্রতিষ্ঠান মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

নিজস্ব অর্থায়নে খালের উপর নির্মাণ করা হয় ১০৫ ফুট স্টিলের সেতু। সোমবার এ সেতুর উদ্বোধন করা হয়। পরে দুই গ্রামের বাসিন্দাদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

সেতুটি উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সদস্য, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন বাবলুসহ স্থানীয় বর্তমান ও সাবেক চেয়ারম্যান, আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...