chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুলিশ কারো প্রতিপক্ষ নয়: আইজিপি

ডেস্ক নিউজ : পুলিশ কারও প্রতিপক্ষ নয় বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ

তিনি শান্তিপ্রিয় বাংলাদেশের মানুষের প্রতি প্রশ্ন রাখেন, পুলিশ জনগণের সেবক। জনগণের নিরাপত্তায় সব সময় তৎপর রয়েছে। তাহলে কেন সব সময় পুলিশকে প্রতিপক্ষ বানানো হয়?

তিনি বলেন, দেশে এক শ্রেণির মানুষ আছে যারা ভালো কিছু চায় না। দেশের অর্জনে তাদের কিছু আসে-যায় না। এই মানুষগুলো আলাদা করার সময় এসেছে। এরা আমাদের জাতির অংশ নয়। যারা দেশের ভালো কিছু দেখেন না এবং পুলিশের সমালোচনা করেন তাদের মুখে ছাই পড়ুক।

সোমবার সকালে মিরপুর ১৪ নম্বর স্টাফ কলেজ অডিটোরিয়ামে পুলিশ মেমোরিয়াল ডে ২০২১ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শক বলেন, করোনাকালে পুলিশের বিভিন্ন পদমর্যাদার ৮৫ জন সদস্যকে আমরা হারিয়েছি। এছাড়া দায়িত্ব পালনকালে প্রায় ২১ হাজার সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। করোনাকালীন কৃষকের ধানকাটাতেও সহায়তা করেছে পুলিশ।

এতকিছুর পরেও রবিবার (২৮ ফেব্রুয়ারি) প্রেস ক্লাবের সামনে এক পুলিশ সদস্যকে নির্মমভাবে পেটানো হয়েছে। তারপরও পুলিশ সদস্যরা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখে কাজ করছে। পুলিশকে পেটানোর ঘটনায় কোনও রিফ্লেকশন হয়নি। এ বিষয়টি নিয়ে কেউ কোনও কথা বলেনি।

বাংলাদেশ পুলিশ তাদের দক্ষতা ও দৃঢ়তা দিয়ে জনগণের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করে আইজিপি বেনজির আহমেদ আরও বলেন, যেকোনো পরিস্থিতিতে পুলিশ সম্মুখ সারিতে থেকে দায়িত্ব পালন করে।

তিনি বলেন, ‘কোনও বিরোধী শক্তির ছোট্ট একটি অংশ রয়েছে। তা বোঝা যায়। সরকারের কোনও অর্জন কিংবা উন্নয়নে তাদের কিছু আসে যায় না।’ যারা এদেশে বড় হয়ে এদেশের বুকে ছুরি মারতে চায় তাদের মুখে ছাই দিতে চায় শৃঙ্খলা বাহিনী।’

স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে আইজিপি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে এই মেমোরিয়াল ডে’র সঙ্গে আরেকটি উৎসব উদযাপন করে। সেটি হচ্ছে ‘ব্লু রেবন ডে’ । মূলত ওইদিন দেশবাসী পুলিশের সঙ্গে সংহতি প্রকাশ করে নিজের বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠান নীল রঙে সাজায়। আগামী বছর থেকে এই অনুষ্ঠানটি আমরা চালু করতে চাই।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...