chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় মৃত্যু সাড়ে ২৫ লাখ ছুঁইছুঁই

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনার তাণ্ডব থামছে না। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৪৬ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৪৩ হাজার। করোনা থেকে সেরে উঠেছেন ৯ কোটির বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৭০ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৭৯ জন।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্যানুযায়ী, সোমবার (১ মার্চ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৩৪৩ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ২৫ লাখ ৪২ হাজার ৫৫৬ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ কোটি ২ লাখ ২৮ হাজার ৭৫০ জন।

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৯২ লাখ ৫৫ হাজার ৩৪৪ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ২৫ হাজার ৭৭৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১১ লাখ ১২ হাজার ৫৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ১৯৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৫ লাখ ৫১ হাজার ২৫৯ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৫৫ হাজার ১৮ জন।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...