chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিমান বন্দরের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিমান বন্দরের কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে হালিশহর থানা পুলিশ। রোববার (২৮ ফেব্রুয়ারি) সকালে জি-ব্লক ওয়াপদার মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার যুবকের নাম- জাবেদ হোসেন চৌধুরী ওরফে জাহিন চৌধুরী (৩৭)। তিনি ফেনীর দাগনভূঁইয়া থানার রামনগর চৌধুরী বাড়ির জাহিদ চৌধুরীর ছেলে।

চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ভাসমান থেকে তিনি মানুষের সাথে প্রতারণা করতো বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. আকতার নামের এক রেন্ট-এ কার ব্যবসায়ীর কাছে জাবেদ নিজেকে চট্টগ্রাম বিমান বন্দরের সিভিল এভিয়শনের সিনিয়র অডিট অফিসার পরিচয় দিয়ে প্রতারণার ফাঁদ পাতেন। তার ফাঁদে পা দেন ব্যবসায়ী আকতার। এসময় জাবেদ তাকে পোর্ট থেকে নিলামে অপেক্ষাকৃত স্বল্পমূল্যে বিক্রি হওয়া গাড়ি দিতে পারবে বলে জানায়।

পরে গাড়ি কেনার জন্য তিন দফায় ৬ লাখ টাকা দিয়েও গাড়ির না পাওয়ায় উবার চালক প্রতারিত হয়েছেন বলে বুঝতে পারেন। খোঁজ নিয়ে চট্টগ্রাম এয়ারপোর্টে এই নামে কোন সদস্য কর্মরত নেই জানতে পারলে তার সন্দেহ আরো ঘনীভূত হয়। পরে তিনি থানায় অভিযোগ জানালে পুলিশ তাকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, জাবেদ হোসেন একজন বহুরূপী প্রতারক। তিনি নিজেকে বড় কর্মকর্তা পরিচয় দেন। অথচ তিনি কিছুই করেন না। আমরা এক ভুক্তোভোগীর কাছ থেকে অভিযোগ পেয়ে তাকে আটক করি।

পরে তার বাসায় অভিযান চালিয়ে ৭টি পাসপোর্ট, ১২ টি এটিএম কার্ড, ২টি চেক বইসহ ভূয়া নিয়োগপত্র উদ্ধার করেছি। পাসপোর্টের ব্যপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সে এসব পাসর্পোট মানব পাচারে ব্যবহার করতো কিনা তা অনুসন্ধান করছি।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর