chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুলিশের সঙ্গে থাকলে মনে হয় পরিবারের সঙ্গে আছি: রবার্ট মিলার

নিজস্ব প্রতিবেদক: পুলিশ বাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। তিনি বলেন, ‘২৪ বছর আমি একজন পুলিশ অফিসার ছিলাম। যখন আমি পুলিশের সঙ্গে থাকি তখন আমার মনে হয় আমি পরিবারের সঙ্গে আছি।’

‘আমি আপনাদের ধন্যবাদ দিতে চাই সন্ত্রাসবাদের বিরুদ্ধে বৈশ্বিক যুদ্ধে আপনারাও আমাদের অংশীদার।’

আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ক্রাইসিস রেসপন্স টিম ও বোম ডিসপোজাল ইউনিটের যৌথ মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরের দামপাড়া পুলিশ লাইন্সের এসএএফ মাঠে এ মহড়া অনুষ্ঠিত হয়।

আর্ল রবার্ট মিলার বলেন, আপনাদের কাজের চেয়ে জরুরি কিছু হতে পারে না। কারণ হচ্ছে আপনারা এ দেশের নাগরিকদের সুরক্ষা দেন, দেখভাল করেন। এর থেকে বড় দায়িত্ব আর কিছু হতে পারে না, যারা মানুষের জীবন বাঁচায়।

পুলিশ হিসেবে আপনারা মানুষের জন্য যে কাজ করেন তার জন্য আপনারা ধন্যবাদ পান না। আমি যখন বাংলাদেশে থাকি আমার দায়িত্বেও আপনারা থাকেন। যার জন্য আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র দূতাবাসের রিজিওনাল সিকিউরিটি অফিসার প্রিসটিনা উইলিয়ামস ও সিনিয়র কাউন্টার টেররিজম অ্যাডভাইজার ক্রিসটোপার উইনগার্ড।

সিএমপি কমিশনার বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে এ রকম একটা প্রশিক্ষণ এক মাস ধরে হচ্ছে। আমাদের এ প্রশিক্ষণ পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত। তিনি আমাদের এ ট্রেনিংয়ের জন্য যে সরঞ্জামগুলো রয়েছে সেগুলো ব্যবহারের উপযুক্ত কিনা দেখেছেন। সঙ্গে আশাবাদ ব্যক্ত করেছেন আগামীতেও এ ধরনের ট্রেনিং অব্যাহত থাকবে। এটিকে একটি পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য যে সুযোগ আছে সেটি করে দেবেন।

চট্টগ্রাম মেট্রোপিল পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম ও বোম ডিসপোজাল ইউনিট সদস্যদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে যুক্তরাষ্ট্রের ইউএস ডিপার্টমেন্ট অব স্টেট এন্টি টেররিজম অ্যাসিসটেন্স প্রোগ্রামের আওতায় সিআরটি মেন্টরশিপ ও বিডিইউ মেন্টরশিপ ট্রেনিং কার্যক্রম মাসব্যাপী চলছে। এতে প্রশিক্ষণ দিচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সোয়াট কমান্ডো, নেভি সিল কমান্ডো, এক্স ইউএস আর্মির প্রশিক্ষকরা।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর