chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কোহলিদের ম্যাচ দেখতে রাত জেগেছেন অজি স্পিনার

খেলা ডেস্ক: ভারত ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি দুদিনে শেষ হওয়াতে সমালোচনায় মেতেছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। ওই ম্যাচে সবমিলিয়ে যে ৩০ উইকেটের পতন ঘটেছে, তার মধ্যে ২৭টিই গেছে স্পিনারদের ঝুলিতে।

বিষয়টি যেন মানতে পারছে না ক্রিকেট বিশ্ব। বিশেষ করে, ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মাইকেল ভন, অ্যালিস্টার কুক, ডেভিড লয়েড, অ্যান্ড্রু স্ট্রাউসরা রীতিমতো ধুয়ে দিয়েছেন তৃতীয় ম্যাচের পিচকে। অন্যদিকে ভারতের ক্রিকেটাররা আবার যুক্তি দিয়েছেন স্পিনিং পিচের পক্ষেই।

এবার এ আলোচনায় যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার অফস্পিনার নাথান লিয়ন। তিনিও ভোট দিয়েছেন ভারতের স্পিনবান্ধব উইকেটের পক্ষে। বিশ্বের অন্যান্য দেশে পেসবান্ধব উইকেট হতে পারলে, স্পিন সহায়ক উইকেট কেন বানানো যাবে না, তাই বুঝতে পারছেন লিয়ন।

জনপ্রিয় বার্তাসংস্থা এএফপিকে লিয়ন বলেছেন, ‘আমরা বিশ্বজুড়ে সিমিং (পেসবান্ধব) উইকেটে খেলি, তখন ৪৭, ৬০ রানে অলআউট হই। তখন কেউ কিছু বলে না। কিন্তু যখনই উইকেট বল ঘুরতে থাকে, তখন সবার কান্নাকাটি শুরু হয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘আমি এই আলোচনার অর্থই বুঝি না। আমি এমন উইকেটের পক্ষে আছি। এটা যথেষ্ঠ বিনোদনদায়ী ছিল। এই ম্যাচ দেখার জন্য রাত জেগেছি। সত্যিই দারুণ ছিল। আমি তো ভাবছি, এই ম্যাচের কিউরেটরদের সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিয়ে আসি।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর