chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাতকানিয়ায় ভোটকেন্দ্রে ভাঙচুর মামলায় ৫৯ জনের বিচার শুরু

ডেস্ক নিউজ: সাত বছর আগে দশম সংসদ নির্বাচনে চট্টগ্রামের সাতকানিয়ার একটি ভোটকেন্দ্রে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় ৫৯ জনের বিরুদ্ধে বিচার শুরু করার আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

একই আদালত আগামী ৩০ মে থেকে এ মামলায় আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য দিন নির্ধারণ করেছেন।

মামলার অন্যতম আসামির তালিকায় আছেন জামায়েত ইসলামীর শীর্ষ নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম। তাছাড়া বাকি ৫৮ জনও বিএনপি-জামায়াত সমর্থিত নেতাকর্মী বলে আদালত সূত্রে জানা গেছে।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার সাত বছর আগের সাতকানিয়া থানায় দায়েরকৃত মামলাটির বিচার শুরু আদেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী রুবেল পাল। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে সাতকানিয়ায় একটি কেন্দ্রে ভাঙচুরের ঘটনা ঘটে।

ওই ঘটনায় কেন্দ্রে দায়িত্ব পালনকারী পুলিশ কর্মকর্তা রাজীব হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের কয়েকটি ধারায় সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এতে জামায়েত নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামসহ ঘটনার সাথে সম্পৃক্ত ২৫ জনের নাম উল্লেখ করা হয়।

উপজেলায় ৩৬ নম্বর পটিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা দায়েরের দীর্ঘ ১৪ মাস তদন্ত শেষে ২০১৫ সালের ৩১ মার্চ আদালতে পৃথক দু’টি অভিযোগপত্র দাখিল করেন সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরোজ তারেক।

আজ ওই মামলায় ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন আদালত।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর