chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে টিকা নেওয়ার পরও করোনা আক্রান্ত ৩ জন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে টিকা নেওয়ার পরও তিনজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, টিকা নেওয়ার পর কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা সংক্রমণ হয়ে থাকতে পারে।

জানা যায়, গত ১০ ফেব্রুয়ারি সন্দ্বীপের একজন নারী করোনার টিকা নেন। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় করোনা পরীক্ষা করালে আজ (২৫ ফেব্রুয়ারি) রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিফ কনসালটেন্ট ডা. আব্দুর রব বলেন, এ মাসের ১০ তারিখ একজন নারী টিকা নিয়েছিলেন। আজ (বৃহস্পতিবার) ওই নারীর করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে চট্টগ্রামে টিকা নেওয়ার পর তিনজনের করোনা পজিটিভ এসেছে।

টিকা নেওয়ার পর কেন পজিটিভ এসেছে জানতে চাইলে তিনি বলেন, মূলত মানুষ টিকা নেওয়ার পর কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানছে না। মাস্ক পরছে না। টিকা নিলে তা কার্যকর হতে সময় লাগে। তাই টিকা নেওয়ার পরও সামাজিক দূরত্ব ও সব ধরনের স্বাস্থ্যবিধি মানতে হবে।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে প্রাপ্ত সর্বশেষ তথ্য পর্যালোচনা করে দেখা যায়, বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) কর্মসূচির ১৯তম দিন পর্যন্ত চট্টগ্রামে ২ লাখ ২৭ হাজার ২৭০ জন টিকা নিয়েছেন। এর মধ্যে ১ লাখ ১২ হাজার ১০৮ জন সিটি করপোরেশন এলাকায় ও ১৪ উপজেলায় ১ লাখ ১৫ হাজার ১৬২ জন টিকা নিয়েছেন।

এছাড়া এখন পর্যন্ত ৩ লাখ ৫৭ হাজার ১১৪ জন টিকা নিতে নিবন্ধন করেছেন। এরমধ্যে উপজেলা পর্যায়ে ১ লাখ ৬৩ হাজার ৪৮০ জন ও সিটি করপোরেশন এলাকায় ১ লাখ ৯৩ হাজার ৬২৫ জন নিবন্ধন করেছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর