chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চুয়েটের সকল পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত

ডেস্ক নিউজ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সকল পরীক্ষা আগামী ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরীক্ষা বিষয়ক ঘোষণার পর এমন সিদ্ধান্ত নেওয়া হলো।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীর দেয়া বিজ্ঞপ্তিতে পরীক্ষা স্থগিতের বিষয়টি জানানো হয়।

রেজিস্ট্রার স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থগিত পরীক্ষাসমূহের বিষয়ে সিদ্ধান্ত আগামী মার্চের ২ তারিখে অনুষ্ঠিতব্য একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রায় ৭০০ শিক্ষার্থীদের নিয়ে এই পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছিল। গত ২২ফেব্রুয়ারি শুধু পুরকৌশল বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকলেও মার্চ মাসে প্রায় প্রতিদিন গড়ে ৩৫০ জন শিক্ষার্থীর পরীক্ষা হওয়ার কথা ছিল।

চূড়ান্ত বর্ষের সকল শিক্ষার্থী বর্তমানে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে পাহাড়তলী, উনসত্তর পাড়া এবং শহরের বিভিন্ন মেসে অবস্থান করছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ৫টি এবং ছাত্রীদের ২টি সহ মোট ৭ টি হল থাকলেও করোনা পরিস্থিতির জন্য মার্চ মাস থেকেই হলগুলো বন্ধ রয়েছে। ২০ ফেব্রুয়ারি হল খোলা নিয়ে শিক্ষার্থীদের মাঝে তীব্র দাবি উঠলেও হল না খুলে পরীক্ষা গ্রহণের নোটিশ প্রদান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর