chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা ডাকাতের মৃত্যু

ডেস্ক নিউজ : কক্সবাজারের টেকনাফ শালবাগান পাহাড়ি এলাকায় র‌্যাপিড অ‌্যাকশন ব‌্যাটালিয়ন (র‌্যাব)-১৫ এর সঙ্গে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে জকি বাহিনীর প্রধান জকিসহ তিন রোহিঙ্গা ডাকাত নিহত হওয়ার খবর জানিয়েছে র‌্যাব।

তাছাড়া ঘটনাস্থল থেকে বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। নিহতরা ডাকাতি, মানব পাচার ও ইয়াবা পাচারের সঙ্গে জড়িত ছিল দাবী র‌্যাবের।

র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান এ তথ‌্য নিশ্চিত করে বলেন, আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল থেকে প্রায় দুই ঘন্টা ধরে চলে এই গোলাগুলির ঘটনা।

তিনি জানান, ‘র‌্যাবের একটি দল টেকনাফ শালবাগান পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এসময় অতর্কিতে র‌্যাবের ওপর গুলি বর্ষণ করে ডাকাত দল।

আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই গোলাগুলি চলে। প্রায় দু ঘন্টা পর গোলাগুলি থেমে গেলে তল্লাশি চালিয়ে টেকনাফের শালবন এবং জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের কুখ্যাত ডাকাত জকি বাহিনীর প্রধান জকিসহ তিন জনের মরদেহ উদ্ধার করি।

গোলাগুলির ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন জানিয়ে তাদেরকে টেকনাফ স্বাস্থ‌্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানায় র‌্যাবের এ কর্মকর্তা।

তাছাড়া র‌্যাবের পক্ষ থেকে আরও জানানো হয়, জকি ডাকাতের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অপহরণ এবং মাদকসহ ২০টিরও বেশি মামলা রয়েছে। ঘটনাস্থলে র‌্যাবের অভিযান এ রিপোর্ট লেখা পর্যন্ত চলমান রয়েছে বলে র‌্যাব সূত্রে জানা যায়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর