chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কুয়েতে দণ্ডিত পাপুলের সংসদ সদস্য পদ বাতিল

ডেস্ক নিউজ : মানব ও অর্থ পাচারের অভিযোগে কুয়েতের আদালতের রায়ে চার বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল। এই অবস্থায় তার সংসদ সদস্য পদ বাতিল করা হয়েছে।

স্বাধীনতার পর বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত কোনো সংসদ সদস্য বিদেশে আটক ও ফৌজদারি অপরাধে দণ্ডিত হয়ে সংসদ সদস্য পদ হারালেন। সশ্রম কারাদণ্ডের পাশাপাশি তাকে ১৯ লাখ কুয়েতি দিনার বা ৫৩ কোটি টাকা জরিমানাও করা হয় তাকে।

জানা গেছে, বিষয়টি নিয়ে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী তার কার্যালয়ে সংসদ সচিবালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এ সময় কুয়েত থেকে পাঠানো পাপুলের মামলার রায়ের কপি পর্যালোচনা করা হয়। আরবি ও ইংরেজি দুই ভাষায় লেখা ৬১ পৃষ্ঠার রায়ের কপি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সংসদ স্পিকারের দপ্তরে পাঠানো হয়।

টানা তিন দিনের সরকারি ছুটি শেষে প্রথম কর্মদিবসেই স্পিকার বিষয়টি নিয়ে সংসদ সচিবালয়ের শীর্ষ কর্মকর্তাদের সাথে বৈঠকে এ বিষয়ে আলোচনা করেন। এ বৈঠকেই পাপুলের সংসদ সদস্য পদ বাতিলের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

উল্লেখ্য, গত বছরের ৬জুন রাতে তাকে কুয়েতের বাসা থেকে আটক করা হয় তাকে। আটক কৃত থাকা অবস্থায় সাড়ে সাত মাস পর বিচার প্রক্রিয়া শুরু হয় এবং বিচার প্রক্রিয়া শুরুর সাড়ে তিন মাসের মাথায় রায় প্রদান করা হয়েছে।

ইনি/চখ/এএমএস

এই বিভাগের আরও খবর