chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গুলি ও ইয়াবা দিয়ে ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে সিসিটিভি ফুটেজে ধরা ৫ চক্রান্তকারী

ডেস্ক নিউজ: চট্টগ্রামের নাসিরাবাদ এমইএস কলেজের সামনে হেয়ার অ্যান্ড ফেয়ার নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ফাঁসাতে ইয়াবা ও গুলি সংগ্রহ করেছিলেন চক্রান্তকারী ৫ সদস্য।

ফাঁসানোর সকল প্রক্রিয়াও সম্পন্ন করেছে সিন্ডিকেটের সদস্যরা। চুল কাটার গ্রাহক হিসেবে ওই ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে অপেক্ষমান সোফায় বসে কৌশলে সোফার নিচে ইয়াবা ও গুলি রেখে দেন এক যুবক।

পরে ওই ব্যবসা প্রতিষ্ঠানে ইয়াবা ও গুলি মজুদ রয়েছে জানিয়ে চক্রান্তকারী চক্রের একজন নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে খবর দেন পুলিশের কাছে।

তথ্যমতে সেখানে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের সোফার নিচ থেকে ২শ পিস ইয়াবা ও চার রাউন্ড গুলি উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ। তবে মালিকের কথাবার্তা ও তথ্য দেওয়া ব্যক্তির আচরণে পুলিশের সন্দেহ হয়।

পরে তাৎক্ষণিক প্রতিষ্ঠানের সিসিটিভি ফুটেজ দেখে আসল রহস্য উদঘাটন করে পুলিশ। ফুটেজ দেখে প্রথমে মো. ফয়সাল নামে এক যুবককে আটক করার পর জিজ্ঞাসাবাদে সে এ চক্রান্তের সাথে মোট পাঁচজন সদস্যের জড়িত থাকার কথা স্বীকার করে।

তার স্বীকারোক্তি ও তথ্যমতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরো চারজনকে পুলিশ আটক করতে সক্ষম হয়। রবিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে লালদীঘি এলাকার নগর গোয়েন্দা পুলিশ উত্তর বিভাগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

ফয়সাল ছাড়াও এ চক্রান্তের সাথে জড়িত থাকার অভিযোগে আটককৃতরা হলেন ইফতেখার করিম চৌধুরী (৪৮), মোঃ সোহেল (২৬), মোঃ নজরুল ইসলাম (৪২) ও মো. জামাল হোসেন (৪১)।

সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মুহাম্মদ আলী হোসেন জানায়, এক ব্যবসায়ীকে গুলি ও ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে আটক হয়েছেন চক্রান্তকারী পাঁচ সদস্য। এদের মধ্যে ইফতেখার ও নজরুল নিজেদের সাংবাদিক পরিচয় দিয়েছেন।

আটককৃতদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের হয়েছে জানিয়ে অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আবদুর রউফ বলেন, তারা কী কারণে ওই ব্যবসায়ীকে ফাঁসানোর পরিকল্পনা করেছেন তার সঠিক কারণ জানা যায়নি। প্রয়োজনে আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে রিমান্ডের আবেদন করা হবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর