chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজকের সংগ্রামী শিশুরা একদিন সফল মানুষ হবে: তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: আজকের সংগ্রামী শিশুরা একদিন সফল মানুষ হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউট অভ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-আইডিইবি মিলনায়তনে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের প্রতিনিধি সম্মেলন ২০২১ এ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

সেভ দ্য ফাউন্ডেশনের জনকল্যাণমুখী ও বঞ্চিত শিশুশিক্ষা কার্যক্রমের প্রশংসা করে তথ্যমন্ত্রী বলেন, ‘পরিশ্রম ও সাধনা যে মানুষকে উন্নতির শিখরে নিয়ে যেতে পারে, সমগ্র বিশ্বে তার উদাহরণ ছড়িয়ে আছে। আজকের সংগ্রামী শিশুরা একদিন সফল মানুষ হবে।’

‘আর সেজন্য শুধু বস্তুগত উন্নয়ন হলেই চলবে না, গড়তে হবে মানবিক রাষ্ট্র। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন, তা বাস্তবায়নে এর বিকল্প নেই।’

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের চেয়ারম্যান শাফি মুদ্দাসের খাঁন জ্যোতির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে কাজী মনিরুল ইসলাম মনু, আক্তারুজ্জামান বাবু এমপি বিশেষ অতিথি হিসেবে এবং সংস্থার নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা মজুমদার প্রধান আলোচকের বক্তব্য দেন।

এর আগে বিকেলে তথ্যমন্ত্রী সদ্যপ্রয়াত দেশবরেণ্য চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামানের মরদেহে শ্রদ্ধা নিবেদন করতে রাজধানীর সূত্রাপুর কমিউনিটি সেন্টারে যান।

মন্ত্রী প্রয়াতের অন্তিম শয্যায় পুষ্পিত শ্রদ্ধা অর্পণ শেষে পাশে দাঁড়িয়ে তার আত্মার শান্তি কামনা করে স্রষ্টার কাছে প্রার্থনা করেন ও কিছু সময় নীরবে অবস্থান করেন।

উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী বলেন, আমৃত্যু শিল্পের কল্যাণে কাজ করে যাওয়া এটিএম শামসুজ্জামানের অভিনয় দক্ষতা দর্শকদের মুগ্ধ করে রেখেছে। এদেশের মানুষের স্মৃতিতে তিনি চিরঞ্জীব হয়ে থাকবেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর