chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রিয়াজউদ্দিন বাজারে ইলেক্ট্রনিকসের আড়ালে ইয়াবা ব্যবসা, আটক ১

নিজস্ব প্রতিবেদক : ইলেক্ট্রনিকসের দোকানে মজুদ রেখে অ্যপসের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবার ব্যবসা করে আসছেন মো. আব্দুল করিম (৩৯) ও আব্দুল খালেক প্রকাশ বাবলা।

তারা সম্পর্কে ভাই। তারা দুজনই চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারে তৌহিদ এন্টারপ্রাইজ নামক একটি দোকানে ইলেক্ট্রনিকসের ব্যাবসা করে আসছেন। তবে আড়ালে ইয়াবা ব্যবসাটায় ছিল তাদের মূল টার্গেট।

ভোররাতে নগরীর কোতোয়ালী থানা নিউ মার্কেট ফুলকলির সামনে থেকে আব্দুল করিমকে ৩৫০ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির নগদ ২৬ হাজার তিনশ টাকাসহ আটক করার পর অভিনব পন্থায় দেশজুড়ে ইয়াবা ব্যবসার বিষয়টি জানা যায়।

আটক মো. আব্দুল করিম সাতকানিয়া উপজেলার বারদোনা দোভাষি পাড়ার মৃত আব্দুল গনির ছেলে।

আটকের পর তার স্বীকারোক্তি মতে জানা যায়, তারা দুই ভাই দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম মহানগর এলাকাসহ ঢাকা, ময়মনসিংহ, সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় একাধিক অ্যাপসের মাধ্যমে যোগাযোগ করে ইয়াবা বিক্রি করে আসছে।

পুলিশ জানায়, আটক আব্দুল করিম কিছুদিন আগেও ডিবি কর্তৃক সাউন্ডবক্সের মাধ্যমে ৬ হাজার পিস ইয়াবা পাচারকালে গ্রেফতার হয়। জামিনে এসে সে পুনরায় ইয়াবা পাচারে জড়িয়ে পড়ে।

তাছাড়া তার ভাই আব্দুল খালেক প্রকাশ বাবলাও সম্পতি ১১ হাজার ৭শ ৭৫ পিস ইয়াবাসহ কক্সবাজার জেলার রামু থানা পুলিশের হাতে গ্রেফতার হয়। বর্তমানে সে জেল হাজতে আছে।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, তারা দুই ভাই রিয়াজউদ্দিন বাজার কেন্দ্রিক ইলেকট্রনিকস ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা করে। রিয়াজউদ্দিন বাজার ইলেকট্রনিকস দোকানে ইয়াবা মজুদ করে ইলেকট্রনিকা ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা ছিল তাদের মূল ব্যবসা।

গোপন সুত্রের খবরে ভোররাতে নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে করিমকে ইয়াবাসহ আটক করা হয়। তার বিরুদ্ধে থানার এসআই মো. আরাফাত হোসেন বাদী হয়ে মাদকদ্রব্য আইনে ১টি মামলা দায়ের করেন বলে জানায় ওসি।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর