chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাধ্যমতো জনগণের পাশে দাঁড়িয়েছি: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে করোনা সংক্রমণ শুরুর আগে থেকেই আমরা জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট ও মাস্ক বিতরণ করেছি। জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবের পক্ষ থেকে চিকিৎসক-স্বাস্থ্য কর্মীদের পিপিই দিয়েছি।

তিনি বলেন, হটলাইন চালু করে রোগীদের পরামর্শ দেয়ার ব্যবস্থা করেছি। ব্যক্তিগত ও দলীয়ভাবে চট্টগ্রামে সাধ্যমতো জনগণের পাশে দাঁড়িয়েছি। এটাই আমাদের প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ ছিল।

শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে আকবর শাহ থানা বিএনপির সভাপতি আবদুস সাত্তার সেলিমের বাস ভবনে জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রামের পক্ষ থেকে ক্যান্সার আক্রান্ত মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক নাসির আহমেদ সোহেলকে চিকিৎসা বাবদ আর্থিক অনুদান প্রদানকালে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে চট্টগ্রামসহ সারাদেশে বিভিন্ন মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এর অংশ হিসেবেই ক্যান্সার আক্রান্ত ত্যাগী ছাত্রদল নেতা নাসির আহমেদ সোহেলের চিকিৎসায় আর্থিক অনুদান নিয়ে পাশে দাড়িয়েছে। জিয়াউর রহমান ফাউন্ডেশন সব সময় দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের পাশে থাকে।

তিনি বলেন, চট্টগ্রামে বিভিন্ন সময় আন্দোলন সংগ্রাম করতে গিয়ে যারা গুম-খুন ও নির্যাতনের শিকার হয়েছেন তাদের পরিবারকে তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। যাতে তারা এই খারাপ সময়ে কিছুটা হলেও স্বস্তি পায়।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, করোনা মহামারির এই দুর্যোগে জাতি এক কঠিন সময় অতিক্রম করছে। এই দুর্যোগ মুহূর্তে বিএনপি জনগণের দল হিসেবে মানুষের পাশে থেকেছে। যারা অসুস্থ তাদের সহায়তা করতে বিএনপি এগিয়ে এসেছে।

তিনি বলেন, ইতোমধ্যে বিএনপির অঙ্গসংগঠন, ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে হেল্প লাইন গঠন, পিপিই বিতরণ, ঔষধ, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ও খাদ্যসামগ্রী বিতরণ করে সহায়তা করে যাচ্ছে। তারেক রহমান এই সহায়তা কার্যক্রম সরাসরি তদারক করছেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দীন, জিয়াউর রহমান ফাউন্ডেশন আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য সচিব শাহ মোহাম্মদ আমান উল্লাহ, ড্যাব চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি অধ্যাপক ডা. মো: জসিম উদ্দিন, ড্যাব চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি অধ্যাপক ডা. মো: আব্বাস উদ্দীন, জিয়াউর রহমান ফাউন্ডেশনের কার্যকরী সদস্য ডাঃ এস এম সারোয়ার আলম, ড্যাব জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালী প্রমুখ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর