chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জিপিএইচ প্লান্ট ও ষ্ট্যান্ডার্ড লুব অয়েলকে জরিমানা করল পরিবেশ অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক : পরিবেশের ছাড়পত্র না থাকায় এবং বায়ু দূষণের অপরাধে সীতাকুণ্ডের দুটি প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষ আশি হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল।

আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) শুনানি শেষে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন।

এর মধ্যে পরিবেশের ছাড়পত্র না থাকায় উপজেলার বাঁশবাড়িয়া এলাকায় অবস্থিত জি পি এইচ প্লান্টকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ৭ এর আলোকে একলক্ষ টাকা জরিমানা করা হয়।

একই দিন শুনানি শেষে উপজেলার কুমিরা এলাকায় অবস্থিত ষ্ট্যান্ডার্ড লুব অয়েল লিমিটেড নামক আরো একটি প্রতিষ্ঠানকে বায়ু দূষণের অপরাধে চার লক্ষ আশি হাজার টাকা জরিমানা করা হয়।

তথ্যটি নিশ্চিত করেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন। তিনি বলেন, এর আগে পরিবেশ দূষণের অভিযোগ পেয়ে দুটি প্রতিষ্ঠান পরিদর্শন করে অধিদপ্তরের কর্মকর্তারা।

পরিদর্শণে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় দুই প্রতিষ্ঠানের কর্মকর্তাকে শুনানীতে ডাকা হয়। বৃহস্পতিবার শুনানীকালে দুই প্রতিষ্ঠানকে ৫ লক্ষ আশি হাজার টাকা জরিমানা করা হয় এবং এ জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

চখ/আরএস/এএমএস

এই বিভাগের আরও খবর