chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা ১১ কোটি ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে তাণ্ডব চালিয়েই যাচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস । এখন পর্যন্ত বিশ্বে  প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১১ কোটি চার লাখ ১৯ হাজার পাঁচশ ৮৪ জন। আর মারা গেছে ২৪ লাখ ৩৯ হাজার আটশ ৪৯ জন।

জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যানুসারে, বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে আট কোটি ৫৩ লাখ ১৪ হাজার আটশ ৪৯ জন।

বর্তমানে বিশ্বে করোনায় আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৬৩ জন। বিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বর্তমানে আক্রান্তদের মধ্যে ৯৬ হাজার ১৬ জনের অবস্থা গুরুতর এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের মধ্যে যুক্তরাষ্ট্রের অবস্থান সবার উপরে। তালিকায় এরপর যথাক্রমে রয়েছে- ভারত, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর