chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কর্ণফুলী মোহনায় ডুবেছে ভোগ্যপণ্যবাহী ট্রলার, নিখোঁজ ৩

চট্টলা ডেস্ক : চট্টগ্রাম থেকে ভোগ্যপণ্য নিয়ে কক্সবাজারের কুতুবদিয়া যাওয়ার পথে কর্ণফুলী নদীর মোহনার অদূরে তিন নম্বর বয়ার কাছে একটি ট্রলার ডুবে যায়।

আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি) ভোরের দিকে পণ্যবাহী ট্রলার ডুবির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় কোস্টগার্ড ও নৌ পুলিশের উদ্ধার টিম। তাছাড়া এমভি জনসেবা নামের ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারে বন্দরের টাগবোট ঘটনাস্থলে ছুটে যান।

ঘটনাস্থল থেকে ৯ জনকে উদ্ধার করতে সক্ষম হলেও এখনো ট্রলার চালকসহ তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। নিখোঁজ তিনজন হলেন-ট্রলারটির চালক শাহাদাত করিম (৪০), পণ্যের মালিক আবুল কাশেম (৫৫) ও মোহাম্মদ হোসেন (৫০)।

অন্যদিকে বন্দর সূত্রে জানা গেছে, সোমবার বিকালের দিকে বন্দরের টাগ বোট দিয়ে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করে ১৪ নম্বর খালের কাছে টেনে আনা হয়।

তথ্যটি নিশ্চিত করে বন্দরের সচিব ওমর ফারুক জানান, মোহনায় পণ্যবাহী ট্রলারটির সাথে কোনো জাহাজ বা বয়ারের সংঘর্ষের কোন তথ্য আমরা পাইনি। সম্ভবত ঘন কুয়াশার কারণেই ট্রলারটি ডুবে গেছে।

তবে ট্রলারডুবির ঘটনায় বন্দর চ্যানেলে নৌযান চলাচলে কোনো সমস্যা হয়নি বলে জানান তিনি।

সদরঘাট নৌপুলিশের ওসি এবিএম মিজানুর রহমান জানান, চট্টগ্রাম নগরীর চাক্তাই থেকে পণ্য বোঝাই করে পণ্যের মালিকসহ মোট ১২ জন নিয়ে ট্রলারটি কুতুবদিয়ার উদ্দ্যেশে যাত্রা করে।

ভোরে কর্ণফুলি মোহনার অদূরে তিন নম্বর বয়ার কাছে ডুবে যায়। ৯ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ বাকি তিনজনকে উদ্ধারে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা অভিযান চালাচ্ছেন বলে তিনি জানান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর