chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১২০ শিক্ষার্থীকে বৃত্তি দিলেন শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ১২০ জন শিক্ষার্থীর মাঝে নগদ ১৫০০ টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর ১৯নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে এ বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘এই বছর বাঙালির জন্য একটি বিশেষ বছর, এই বছর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ।’

‘তিনি ১৯২০ সালে জন্মগ্রহণ করেছিলেন। ২০২০ সালে এসে আমরা এখন উনার জন্মশতবার্ষিকী পালন করছি।’

নওফেল বলেন, ‘পিতা মুজিব না হলে আমরা কখন-ই এই বাংলাদেশ পেতাম না। তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন পিতা মুজিবের জন্মশতবর্ষে সবাই যাতে করে অন্তত একটি করে ভালো কাজ করি। তার অংশ হিসেবে আজ বাকলিয়া এলাকায় ১২০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের সবার আর্থিক অবস্থা এক না। সবাই যে অর্থনৈতিকভাবে সহযোগিতা করবে তা না। অনেকে আছে ভালো শিক্ষার্থী তারা অন্য শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান করেও ভালো কাজটি করতে পারে।

তিনি মুজিব বর্ষে সবাইকে যার যার অবস্থান থেকে পিতা মুজিবকে উৎসর্গ করে অন্তত একটি ভালো কাজ করার আহ্বান জানান।

শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ওপর গুরুত্বারোপ করতে হবে। কারিগরি শিক্ষায় নিজেকে প্রশিক্ষিত করতে পারলে নিজের ভিত্তি শক্ত হবে।’

১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর নুরুল আলম মিয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী নুরুল আজিম নুরু, মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, বখতিয়ার ফারুক, হোসেন বাদশা, শফিউল আজিম বাহার, এন. মোহাম্মদ রনি, নাদিম উদ্দিন প্রমুখ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর