chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিএমপির শতাধিক কনস্টেবল এপিবিএনে বদলি

ডেস্ক নিউজ: চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশে (সিএমপি) কনস্টেবল পদে বড় ধরনের বদলি আনা হয়েছে। জানা গেছে, যাদের বাড়ি চট্টগ্রাম ও আশেপাশে এমন শতাধিক কনস্টেবলকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে।

নগর পুলিশের উপ-কমিশনার (ডিসি সদর) আমির জাফর জানান, খাগড়ছড়ি ও কক্সবাজারে এপিবিএনের নতুন দুটি ইউনিট গঠন করা হচ্ছে। সেখানকার জন্য পুলিশ সদর দপ্তর থেকে ১২০জন পুলিশ কনস্টেবলের চাহিদাপত্র দেয়া হয়েছে।

‘ইতোমধ্যে দুইজন হাবিলদারসহ ১০৭ জনের বদলির আদেশ দেয়া হয়েছে। আরো ২০ জন কনস্টেবল বদলি করা হবে। তবে বাকী ২০ জনের পরিবর্তে বাইরে থেকে ২০ জন কনস্টেবল সিএমপিতে যোগ দেবে।’

তিনি বলেন, সদর দপ্তর থেকে বলা হয়েছে এপিবিএনের ইউনিট দুটি যেহেতু খাগড়াছড়ি ও কক্সবাজারে। ভাষা ও এলাকা চেনার সুবিধার্তে চট্টগ্রামের আশেপাশে বাড়ি এমন সদস্যদের সেখানে দিতে বলা হয়েছে।

‘পাশপাশি ছুটিতে তারা বাড়িতেও যাতায়াত করতে পারবেন সহজেই। বদলির বিয়ষটি আরো আগে থেকে প্রক্রিয়াধীন ছিল। কাকতালীয়ভাবে আনোয়ারার ঘটনার পর হয়েছে। বিষয়টি ভুল বুঝাবুঝির কোন সুযোগ নেই।’

এর আগে, ছয় কনস্টেবলকে চাঁদাবাজির অভিযোগে আনোয়ারা থানায় গ্রেপ্তার হওয়ায়। গ্রেপ্তার ছয়জনই চট্টগ্রাম জেলার বাসিন্দা। এরমধ্যে দুইজনের বাড়ি আনোয়ারাতে। গত ৭ ফেব্রুয়ারি এসব কনস্টেবলদের গ্রেপ্তার হয়। এ ঘটনার রেশ না কাটতেই এ কয়দিনে ১০৫ জন কনস্টেবলের বদলি হয়েছে- যাদের অধিকাংশের বাড়ি চট্টগ্রামের আশপাশের উপজেলায়। আরো ২০ জন কনস্টেবলের বদলি প্রক্রিয়াধীন।

গত ১১ ফেব্রুয়ারি পুলিশ সদর দপ্তরের এআইজি (পার্সোনাল ম্যানেজমেন্ট-৩) স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে ‘বদলিকৃত কনস্টেবলদের নতুন কর্মস্থলে যোগদানের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারির মধ্যে ছাড়পত্র প্রদান করতে হবে। অন্যথায় ১৮ ফেব্রুয়ারি থেকে তাদের তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হয়েছে মর্মে গণ্য হবেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর