chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেয়রের দায়িত্ব নিলেন রেজাউল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন নবনির্বাচিত রেজাউল করিম চৌধুরী।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে নগরীর টাইগারপাস সংলগ্ন বাটালি হিল এলাকায় চসিকের

অস্থায়ী কার্যালয়ে গিয়ে মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন রেজাউল করিম চৌধুরী।

এসময় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণিপেশার বিশিষ্টজনেরা সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে অনুসরণের তাগিদ দিয়েছেন।

আর দায়িত্ব নিয়েই রেজাউল জানিয়েছেন, চট্টগ্রাম নগরীকে মশামুক্ত করাকেই প্রথম কাজ হিসেবে নিয়েছেন তিনি। সব শ্রেণিপেশার মানুষের পরামর্শ নিয়ে পাঁচ বছরের মধ্যে চট্টগ্রামকে একটি মডেল শহরে পরিণত করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন চট্টগ্রাম সিটির নতুন এই নগরপিতা।

মেয়রের দায়িত্ব নিলেন রেজাউল
চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী

এর আগে, নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত সুধী সমাবেশে চট্টগ্রামের বিশিষ্টজনদের পরামর্শ শোনেন তিনি। সমাবেশ শেষে সরাসরি তিনি চসিকের কার্যালয়ে যান।

সুধী সমাবেশ ও দায়িত্ব গ্রহণের পর উপস্থিত সাংবাদিকদের রেজাউল করিম চৌধুরী বলেন, ‘মশার উপদ্রবে নগরবাসী অতীষ্ঠ। আমার প্রথম কাজ হবে মশা নিয়ন্ত্রণ। ১০০ দিনের মধ্যে নগরীর যেসব রাস্তায় খানাখন্দ আছে, সেগুলো সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করার চেষ্টা করব। তবে সব রাস্তা ১০০ দিনের মধ্যে মেরামত করা সম্ভব হবে না। বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে যেসব বিশৃঙ্খলা আছে, সেগুলো দূর করে শৃঙ্খলার মধ্যে আনার চেষ্টা করব।’

রেজাউল বলেন, মানুষ একটু শান্তি চায়, সুন্দরভাবে বসবাস করতে চায়। আমি মানুষকে শান্তি ও স্বস্তির নগরী উপহার দেওয়ার চেষ্টা করব।

গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে তিন লাখের বেশি ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন রেজাউল করিম চৌধুরী। ১১ ফেব্রুয়ারি ঢাকায় চসিক মেয়রকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসএএস/এএমএস/চথ

এই বিভাগের আরও খবর