chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ায় প্রাণহানি ‘বিচ্ছিন্ন ঘটনা’: ইসি সচিব

ডেস্ক নিউজ: চট্টগ্রামের পটিয়ায় পৌরসভা নির্বাচনে সংঘর্ষে প্রাণহানির ঘটনাকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ হিসেবে অভিহিত করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

তিনি বলেন, ‘এটি হলো প্রার্থীদের মধ্যে বিচ্ছিন্ন ঘটনা। হঠাৎ করে হয়ে গেছে, একজন মারা গেছেন। যারা ভোট দেওয়ার তারা ভোটকেন্দ্রে যাবেন, যে জায়গায় মারামারি হয়েছে, সেখানে যাবেন না।’

আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) সারা দেশে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভার ভোট গ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে গণমাধ্যমকে এসব কথা বলেন ইসি সচিব।

পটিয়ায় ভোটকেন্দ্রের বাইরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজনের প্রাণহানির ঘটনাকে দুঃখজনক মন্তব্য করে ইসি সচিব বলেন, প্রার্থীদের মধ্যে মারামারি হয়েছে ভোটকেন্দ্রের বাইরে, এটি ভোট গ্রহণে কোনো প্রভাব ফেলেনি। সেখানে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে।

তিনি বলেন, যে দুই প্রার্থী মারামারি করেছেন, খুনের দায় তাঁদের। কারণ, তাঁরা নিজেরা মারামারি করেছেন, খুন হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রিসাইডিং কর্মকর্তা সবাই জানিয়েছেন, সেখানে ভোট দেওয়ার মতো পরিবেশ ছিল।

‘রিটার্নিং কর্মকর্তার প্রতিবেদন অনুযায়ী, সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব পালন করেছে।’

তিনি আরও বলেন, ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ছিলেন। তাঁরা বাইরে গিয়ে ঝগড়া করেছেন, সেখানে একজন নিহত হয়েছেন। সেখানে আসলে ওই মুহূর্তে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ করার সুযোগ ছিল না।

ইসি সচিব বলেন, পুরো দেশেই শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। নরসিংদীতে চারটি কেন্দ্রে, নোয়াখালীর সোনামুড়ির একটি কেন্দ্রে, শরীয়তপুরের ডামুড্যায় দুটি—মোট সাতটি কেন্দ্রে ভোট বন্ধ করা হয়েছে।

‘বাকি ভোটকেন্দ্রগুলোতে শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। রিটার্নিং কর্মকর্তাদের প্রতিবেদন ও গণমাধ্যমে পরিস্থিতি দেখে মনে হয়েছে ভালো ভোট হয়েছে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর