chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের সদরঘাটে বাড়ী ও গুদাম দখলের চেষ্টা, খোঁয়া গেছে ১৩ লাখ টাকার পণ্য

বুলডোজারে ভেঙ্গে দেয়া হয় দেয়াল

চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রামের সদরঘাট আইস ফ্যাক্টরী রোডে দিন দপুরে বুলডোজার দিয়ে একটি বাড়ী ও গুদাম দখল চেষ্টার অভিযোগ করেছেন গুদামের মালিক নাঈম ইকবাল দিন।

তাছাড়া দখলকারীরা একটি ট্রাকে করে জোরপূর্বক গুদামের প্রায় ১৩ লাখ টাকার পণ্য নিয়ে গেছে বলেও তিনি এ প্রতিবেদককে জানায়।

পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় দখলকারীরা। ঘটনাস্থল থেকে পুলিশ বাড়ি দখলে ব্যবহৃত বুলডোজারটি আটক করে।

আজ শুক্রবার বেলা সোয়া তিনটার দিকে গুদাম দখলের খবর পেয়ে ঘটনাস্থলে গেলে গুদাম মালিক নাঈম প্রতিবেদককে এসব তথ্য জানান।

এসময় প্রত্যক্ষদর্শীরা জানায়, বাড়ীর ভেতর একটি গুদাম ও গুদামের কয়েকজন শ্রমিক দীর্ঘদিন ধরে বাস করে আসছে। শুক্রবার বেলা ৩টার দিকে ২০/২৫ জনের একটি দল তাদেরকে জোর পূর্বক বের করে দিয়ে বুলডোজার দিয়ে গুদামের দেয়াল ভেঙ্গে দখলে নিতে চেষ্টা চালায়।

কারখানার মালিক নাঈম ইকবাল জানান, ওই বাড়িটিতে বেকারীর পণ্য কাচামালের একটি গুদাম ছিল। বিগত ৬৫ বছর আগে তার দাদা ফজল দিন এ বাড়ীর একটি অংশ কিনে নেন। এরপর থেকেই তার বাবা চাচারা এ বাড়ীতে থাকতেন।

তিনি অভিযোগ করে বলেন, সম্প্রতি তাদেরকে অবগত না করেই বাড়ীর মুল মালিক জায়গাটি ডেভলাপার কোম্পানীর কাছে বিক্রি করে দেন। এ নিয়ে তাদের সাথে আদালতে মামলা চলছে। উচ্চ আদালতের স্হিততাবস্হা জারী করেছেন। কিন্তু শুক্রবার দিনদুপুরে বাড়ীটি ভেঙ্গে দখলে নেয়ার চেষ্টা করা হয়।

তিনি জানান, শুক্রবার বুলডোজার দিয়ে গুদামের দেয়াল ভেঙ্গে প্রায় ১৩ লাখ টাকার পণ্য ট্রাকে (চট্টমেট্টো ১১-১৩৫১) লুট করে নিয়ে যায় দখলকারীরা।

এর মধ্যে ৬৫ কার্টুন ন্যাস কপি, ৩৩ কার্টুন আলসিরা মধু, ৮৫ কার্টুন মরিয়ম খেজুর, ৩০ কার্টুন কাঠ বাদাম, ৪০ কার্টুন আল মারাই চিজ গেুদাম থেকে খোঁয়া গেছে বলে জানায় গুদামের মালিক ইকবাল দিন।

কারখানার শ্রমিক রহিম জানান, ওই বাড়ির একটি অংশে তারা ২ জন থাকতেন। অন্যরা নামাজের পর বাসায় আসেনি। শুক্রবার কারখানা ছিল বন্ধ।শুক্রবার ২৫/৩০ জন লোক এসে তাকে বাসা থেকে বের করে দেন এবং মুল্যবান জিনিস পত্র নিয়ে বুলডোজার দিয়ে ভবনটির বাহিরের দেয়ালের একটি অংশ ভেঙ্গে দেন।

গুদামের অপর এক মালিক শাহনাজ ইকবাল জানান, তার শ্বশুড় ৫৫ বছর আগে এ বাড়ীতেই চট্টগ্রামে প্রথম ফ্রুটসের ব্যবসা শুরু করেন। বর্তমানে সেখানে গুদাম ও শ্রমিকরা থাকেন। দিনদুপুরে বাড়ীটি ভেঙ্গে দখলের চেষ্টা চালানো হয়। পুলিশ আসায় রক্ষা পেয়েছেন।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, বাড়ী দখলের খবর আসার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তবে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই দখলকারীরা পালিয়ে যায়।

তিনি বলেন, সম্ভবত একটি বুলডোজার ভাড়া করে বাড়িটি ভাঙ্গার চেষ্টা করে। পুলিশ দেখে বুলডোজারের চালক পালিয়ে গেলেও বুলডোজারসহ চালকের এক সহকারীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর