chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে চিত্রিত হলো মানবিক সমাজ বার্তার নাটক ‘দহন’

বিনোদন ডেস্ক : চট্টগ্রামে একঝাঁক প্রতিশ্রুতিশীল থিয়েটার কর্মীর অংশগ্রহণে আ-কার ই-কার চলচ্চিত্র এবং অনল মিডিয়া ভিশন চট্টগ্রামের কারিগরি সহযোগিতায় বিডিবাণী’র প্রযোজনায় নির্মিত হয়েছে এই সময়ের নাটক ‘দহন’।

নাটকটির রচয়িতা প্রতিশ্রুতিশীল লেখক ও অনলাইন এক্টিভিস্ট শামছুল আরেফিন শাকিল বলেন-সমাজ সবসময়ই পরিবর্তনশীল, সে পরিবর্তনের ধারা যদি ইতিবাচক পথে না চলে তবে সে সমাজে ধর্মীয় কুসংস্কারের প্রভাব ও মানবিক মূল্যবোধের অভাব প্রকট হয়ে উঠে চলতে থাকে নানান দহন।

প্রথার ভেতর থেকে প্রথা ভাঙার যুদ্ধ চালিয়ে যাওয়া সহজ নয়, তবুও এক অসম যুদ্ধ প্রজন্ম থেকে প্রজন্ম চলমান সে যুদ্ধের ই একটি খন্ড অংশ মানবিক সমাজ বিনির্মাণের বার্তা নিয়ে নাটক দহন।

দহন নাটকের পরিচালক ও প্রতিভাবান অভিনেতা আশরাফুল করিম সৌরভ বলেন বর্তমান সময়ের বাস্তবতার আলোকে নির্মিত হয়েছে নাটকটি। ঘুনেধরা সমাজের আলোর পথের কিছু খন্ড চিত্র উঠে আসবে এই নাটকে।

নাটকে যারা অভিনয় করেছেন প্রায় সবাই থিয়েটারকর্মী এবং সবার কাজ দারুণ হয়েছে। আশাকরি, নাটকটি সব শ্রেণীর দর্শকদের ভালো লাগবে। নাটকটিতে সমাজের প্রতি বেশ কিছু বার্তা বা ম্যাসেজ রয়েছে।

দহন নাটকে অভিনয় করেছেন- মোশারফ ভূঁইয়া পলাশ, রাজিয়া রত্না, আশরাফুল করিম সৌরভ, জুয়েনা আফসানা, সামির, রাসেল, প্রান্ত শর্মা, পারভেজ চৌধুরী, ইমন, মান্নান হিমেল, মুন্নী, সাগর, মামুন খাঁন রাহি এবং ওয়াহি।

বীজন নাট্য গোষ্ঠীর সার্বিক সহযোগিতায় প্রান্ত শর্মার চিত্রগহণে নির্মিত নাটক ‘দহন’ পরিবেশিত হবে বিডিবাণী ইউটিউব চ্যানেলে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর