chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গ্রেফতারের পর জামিনও পেলেন সিকদার গ্রুপের এমডি

ডেস্ক নিউজ: বাংলাদেশে প্রবেশের সময় সিকদার গ্রুপের ব্যবস্থাপনা (এমডি) পরিচালক রন হক সিকদারকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পরপরই রন হককে গ্রেপ্তার করা হয়। এরপর বিকেল সোয়া ৩টার দিকে মানবিক বিবেচনায় তাকে জামিন দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম।

গত বুধবার (১০ ফেব্রুয়ারি) দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রন হক সিকদারের বাবা সিকদার গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার। জামিনে মুক্ত রন হক এখন বাবার জানাজায় অংশ নিতে পারবেন।

গত বছরের ১৯ মে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ গুলশান থানায় রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে মামলা করে। মামলার পর নিজেদের চার্টার্ড বিমানে করে তারা থাইল্যান্ডে পাড়ি জমান।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, পুরো ঘটনাটি ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব নিয়ে। এই ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি পরিদর্শনের জন্য এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে ডাকা হয়েছিল। এ সময় জামানত হিসেবে ওই সম্পত্তির বন্ধকি মূল্য কম উল্লেখ করেন ব্যাংকটির এমডি ও অতিরিক্ত এমডি। এরপরই গুলি ও মারধরের ঘটনা ঘটে। রন হক সিকদার ও দিপু হক সিকদার ব্যাংকটির এমডির কাছে একটি সাদা কাগজে জোর করে স্বাক্ষর নেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দীন খান হিরণ জানান, পাঁচ হাজার টাকা মুচলেকায় আগামী ১০ মার্চ পর্যন্ত রন হক সিকদারের জামিন মঞ্জুর করেছেন আদালত।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর