chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে নুর জাহান গ্রুপের মালিকানাধীন ইটভাটায় অভিযান

চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রামের সীতাকুণ্ড বাড়বকুণ্ডের অনন্তপুর এলকায় পাহাড় কেটে অবৈধভাবে ইট তৈরীর অভিযোগে নুর জাহান গ্রুপের মালিকানাধীন একটি ইট ভাটায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

আজ বুধবার (১০ ফেব্রুয়ারী) সকাল থেকে উপজেলার ৫নং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের অনন্তপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়। এসময় পরিবেশের ছাড়পত্র বিহীন একটি অবৈধ ইট ভাটা গুড়িয়ে দেওয়া হয়।

সকাল ১১টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলমান অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুজ্জামান ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহ-পরিচালক আফজারুল ইসলাম।

নুরজাহান ব্রিকফিল্ডে অভিযান চালানোর খবর আগে থেকে টের পেয়ে মালিক ও শ্রমিকরা পালিয়ে যায়। যার ফলে কাউকে জরিমানা করা যায়নি তবে ইটভাটাটির মালামাল জব্দ করা হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক ম্যাজিস্ট্রেট আশরাফুজ্জামান বলেন, মহামমান্য হাইকোর্টের নির্দেশে অবৈধ ইটভাটা উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, সহকারী কমিশনার(ভূমি) রাশেদুল ইসলাম, সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার নুরুল আলম দুলাল, সদর ভূমি সহকারী কর্মকর্তা মো. শাহ আলম।

অভিযানে সহযোগীতা করেন র‌্যাব ৭, চট্টগ্রাম জেলা পুলিশ, সীতাকুণ্ড মডেল থানা পুলিশ, ফায়ার সার্ভিসের দমকল বাহিনী এবং আনসার সদস্যবৃন্দ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর