chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শেষ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এখন চলছে গণনা।

এবার নির্বাচনে মোট প্রার্থী ৪০ জন। আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপিপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পূর্ণ প্যানেলে নির্বাচন করছে। দল নিরপেক্ষ সমমনা আইনজীবী সংসদ নির্বাচন করছে একটি পদে ও সাধারণ আইনজীবী কল্যাণ পরিষদ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন একজন।

আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সভাপতি পদে অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম, সিনিয়র সহ-সভাপতি পদে মো. সেকান্দার চৌধুরী, সহ-সভাপতি পদে আলী আশরাফ চৌধুরী, সাধারণ সম্পাদক পদে আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক পদে এসএম অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক পদে মোহাম্মদ নজরুল ইসলাম, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মোহাম্মদ মনজুরুল আজম চৌধুরী এবং তথ্য ও প্রযুক্তি পদে প্রার্থী হাদী মো. হাম্মাদ উল্লাহ।

বিএনপিপন্থি আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে সাবেক জেলা পিপি এনামুল হক, সিনিয়র সহ-সভাপতি পদে সৈয়দ আনোয়ার হোসেন, সহ-সভাপতি পদে মুহাম্মদ আবু তাহের, সাধারণ সম্পাদক পদে মো. সিরাজুল ইসলাম চৌধুরী, সহ-সম্পাদক পদে মো. এরশাদুর রহমান রিটু, অর্থ সম্পাদক পদে ইমতিয়াজ আহাম্মদ জিয়া, পাঠাগার সম্পাদক পদে মো. রবিউল হোসেন নয়ন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মো. নাজমুল হাসান সিদ্দিকী এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে লড়ছেন মাহমুদ উল আলম চৌধুরী (মারুফ)।

দুই প্যানেলের বাইরে সমমনা সংসদ থেকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন তৌহিদুল মুনির টিপু। আইনজীবী কল্যাণ পরিষদ থেকে সহ-সম্পাদক পদে লড়ছেন গাজী মো. সাদেকুল আলম।

সমন্বয় পরিষদ প্যানেলে নির্বাহী সদস্য পদে আবু নাসের রায়হান, ফাতেমা নার্গিস, গাজী মো. শওকত হোসাইন, কাজী শোয়াইব উর রশিদ সিদ্দিকি, খাইরুন নেছা, মোমেনুর রহমান, রহিম উদ্দিন, সাহেদা বেগম, এস এম আরমান মহিউদ্দিন ও জোহরা সুলতানা মুনিয়া প্রার্থী হয়েছেন।

ঐক্য পরিষদ প্যানেলে নির্বাহী সদস্য পদে আবদুল সবুর, গাজী মোহাম্মদ আইয়ুব খান, মারুফ মো. নাজেবুল আলম, মো. আবদুল হালিম, মো. আবদুল্লাহ আল মামুন, মো. আবদুল্লাহ আল নোমান, মো. আকতার হোসাইন, মো. সরোয়ান হোসাইন লাভলু, নূর কামাল ও শামসুদ্দোহা মো. মাহতাব হাসান পাভেল ভোটে লড়ছেন।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৩৬০ জন। অ্যাডভোকেট মুজিবুর রহমান খান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। রাতে ফলাফল ঘোষণা করা হবে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর