chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য স্কাইপের নতুন ফিচার

প্রযুক্তি ডেস্ক: বিশ্বব্যাপী জনপ্রিয় যোগাযোগ মাধ্যম স্কাইপ। জনপ্রিয়তাই শীর্ষে থাকলেও এতদিন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহারে একটু সমস্যায় ছিলেন। কারণ স্কাইপ কল বা মিটিং চলাকালীন ব্যাকগ্রাউন্ড বা পেছনের অংশ ব্লার বা ঘোলা করার অপশন ছিল না।

অবশেষে ফিচারটি চালু করেছে স্কাইপ কর্তৃপক্ষ। ফলে এখন  থেকে ভিডিও কল চলাকালীন ব্যাকগ্রাউন্ড ব্লার করতে পারবেন ব্যবহারকারীরা। এতদিন আইওএস ব্যবহারকারী এবং যারা ডেস্কটপ বা ল্যাপটপে স্কাইপ ব্যবহার করতেন, তারা এই সুবিধা পেতেন।

এবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই পরিষেবা চালু করা হয়েছে। স্কাইপ ৮.৬৮ আপডেটেড ভার্সনে ব্যাকগ্রাউন্ড ব্লার করার সুবিধা পাওয়া যাবে।

ভিডিও কল বা ভিডিও কনফারেন্স চলাকালীন সময়ে পেছন থেকে কেউ স্ক্রিনে চলে আসলে সেটা অনেক সময় বিব্রতকর হয়ে ওঠে। তাই অ্যান্ড্রয়েডে ব্যাকগ্রাউন্ড ব্লার করার অপশনটি বহুল কাঙ্ক্ষিত ছিল। ২০১৯ সালে ডেস্কটপে স্কাইপ ব্যবহারের ক্ষেত্রে এই পরিষেবা চালু করা হয়েছিল।

প্রায় ২ বছর পর এবার অ্যান্ড্রয়েডে এই ফিচার যুক্ত করা হলো। গত বছরের জুলাই মাসেই আইওএস ভার্সনে এই পরিষেবা চালু করেছিল স্কাইপ কর্তৃপক্ষ।

ব্যাকগ্রাউন্ড ব্লার করতে চাইলে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের প্রথমে স্কাইপ চালু করতে হবে।তারপর ‘থ্রি ডট’ অপশনে গিয়ে ‘মোর মেন্যু’ খুঁজতে হবে। সেখানেই ব্যাকগ্রাউন্ড ব্লার করার অপশন পাবেন ব্যবহারকারীরা।

অ্যান্ড্রয়েডের পাশাপাশি উইন্ডোজ, লিনাক্স, ওয়েব, আইফোন, আইপ্যাড- সবক্ষেত্রেই স্কাইপ ৮.৬৮ আপডেটেড ভার্সন উন্মুক্ত করা হয়েছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর