chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনার গণটিকা দানের দ্বিতীয় দিনে উৎসবে মেতেছে চট্টগ্রাম, টিকা নিতে বেড়েছে আগ্রহ

২৭৯৮ জন নিলেন আজ, দুদিনে প্রায় ৪ হাজার

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন ধরে প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর খবর শুনতে শুনতে অস্তির সময় পার করে আসছিলেন মানুষ। তবে গেল কয়েকদিন ধরেই চিত্রটা কিছুটা বদলে গেছে।

করোনার পরীক্ষা করাতে বা চিকিৎসার জন্য মানুষ হাসপাতালে ছুটছে না। করোনাকে চিরতরে দুর্বল করে দিতে ভ্যকসিন নেওয়ার উদ্দ্যেশেই মানুষ হাসপাতালে ছুটছেন। ফলে সারা দেশের ন্যায় পুরো চট্টগ্রাম জুড়েও এখন চলছে টিকা উৎসব।

তাতেই বোঝা যায় সব ধরনের বাধা, ভয়ভীতি, শঙ্কা ও পাহাড়সমান গুজব পেছনে ফেলে করোনা ভাইরাস প্রতিরোধী লড়াইয়ে ৫৪ তম দেশ হিসেবে টিকার যাত্রায় শামিল হলো বাংলাদেশ।

জানা যায়, চট্টগ্রামে করোনা ভাইরাসের গণ টিকাদানের প্রথম দিনে টিকা দিতে সাধারণ মানুষের আগ্রহ কম থাকলে দ্বিতীয় দিনে চট্টগ্রামের গুরুত্বপূর্ণ টিকাদান কেন্দ্রগুলোর সকল বুথেই টিকা গ্রহিতাদের আগ্রহীর সংখ্যা দুই থেকে তিন গুন বেড়ে গেছে।

অনেক প্রবীণ স্বজনদের সঙ্গে এসে টিকা নিয়ে বলেছেন, প্রাণঘাতী এই ভাইরাস থেকে এখন নিরাপদ বোধ করছেন তারা।

আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল গণটিকা কেন্দ্রের বুথগুলোতে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের ভ্যাকসিন (টিকা) সেন্টারে ছিল উৎসবের আমেজ। বুথে দাঁড়িয়ে ‘এনআইডি’ কার্ড দেখিয়ে মাত্র ২/৩ মিনিটেই নিবন্ধন করতে পেরেছেন টিকা গ্রহীতারা।

দেখা যায়, হাসপাতালের বিভিন্ন স্তরের সম্মুখসারির যোদ্ধারা টিকা পেতে ভিড় করছেন। দুটি নিবন্ধন বুথে টিকা প্রত্যাশীরা আগ্রহ-উৎসাহ-উদ্দীপনায় নিবন্ধন করাচ্ছেন।

কথা হয় প্রায় ষাটোর্ধ বৃদ্ধ আবুল কালামের সাথে। তিনি বলেন, বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে আজ টিকা নিতে এসেছি। মনের ভেতর একটু ভয় থাকলেও গতকাল এমপি মন্ত্রীসহ ভিআইপিরা নিজেরা টিকা গ্রহণ করে সাধারণ মানুষকে বুঝাতে সক্ষম হয়েছে এটি একটি নিরাপদ টিকা। তাই আজ নির্ভয়ে টিকা নিতে এলাম।

চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) করোনার টিকা কর্মসূচির দ্বিতীয় দিনে চট্টগ্রাম নগর ও ১৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ২ হাজার ৭শ ৯৮ জন সম্মুখসারির যোদ্ধা করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন। যা গতকালের চেয়েও প্রায় তিনগুন। পর্যায়ক্রমে এ সংখ্যা দিন দিন আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল রবিবার (৭ ফেব্রুয়ারি) সারাদেশের ন্যায় চট্টগ্রামেও করোনার গণটিকা দান কর্মসূচির উদ্বোধন হয়।

প্রথম দিনে চট্টগ্রাম মহানগরীতে ৪শ ২৩ জন এবং ১৪টি উপজেলায় ৬শ ৬৭ জনসহ মোট ১ হাজার ৯০ জন টিকা নেন। রবিবার টিকা গ্রহণ করার পর কারো শরীরে পার্শ্ব প্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি। ফলে আজ দ্বিতীয় দিনে টিকা গ্রহিতার সংখ্যা প্রায় তিন গুন বেড়েছে।

তিনি বলেন, আজ ২য় দিনে চট্টগ্রামে করোনার টিকা নিলেন ২ হাজার ৭৯৮ জন। গত দুদিনে সর্বমোট ৩ হাজার ৮শ ৮৮ জন টিকা নিয়েছেন এবং টিকা নিতে সোমবার (০৮ ফেব্রুয়ারি) পর্যন্ত আবেদন করেছেন ৩২ হাজার ৪শ ৬৬ জন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর