chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাচারকালে সীতাকুণ্ড থেকে ৫ লক্ষ টাকার চোরাই কাঠ উদ্ধার, ট্রাক জব্দ

চট্টগ্রাম ডেস্ক : অবৈধ ভাবে পাচারকালে চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৫ লক্ষ টাকার চোরাই কাঠ উদ্ধার করেছে ফৌজদার হাট বিট-কাম-চেক ষ্টেশন চট্টগ্রাম উত্তর বন বিভাগ। এসময় চোরাই কাঠ বহনকারী ট্রাকটি জব্দ করা হয়।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কদমরসুল এলাকার ছালেহ কার্পেট গেইটের সামনে থেকে কাঠ বোঝাই ট্রাকটি আটক করে মাদামবিবিরহাট ফরেষ্ট কার্যালয়ে নেয়া হয়।

ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা শাহন শাহ নওশাদ (ফরেস্টার) তথ্যটি নিশ্চিত করেন। তিনি বলেন, পাচারকারীরা ফরেষ্ট কর্মকর্তাদের চোখ ফাঁকি দিতে ভিন্ন কৌশল অবলম্বন করে কাঠ পাচারের চেষ্টা চালায়।

তবে ট্রাকের ভেতরে কাঠ রেখে উপরে খড়ের বস্তা বোঝাই করে ট্রাক (চট্ট মেট্রো ম ০৫-০০৪৬)টি ঢাকার দিকে যাচ্ছে গোপন সূত্রে এমন সংবাদ পেয়ে তৎপর হয় চট্টগ্রাম ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা শাহান শাহ নওশাদ (ফরেস্টার)সহ স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকর্তারা।

পরে কাঠ বোঝাই ট্রাকটিকে মাদামবিবির হাট ফরেস্ট অফিসের সামনে থেকে ধাওয়া করে অনুমানিক ৫ লক্ষ টাকার চোরাই গামারী কাঠসহ ট্রাকটি আটক করতে সক্ষম হয় বন কর্মকতারা।

এই বিষয়ে বন আইনে মামলা হবে বলে জানিয়েছেন ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা শাহন শাহ নওশাদ (ফরেস্টার)।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর