chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডিসির স্বাক্ষর জালিয়াতি, প্রতারকের ১৫ দিনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের স্বাক্ষর জাল করে প্রতারণার দায়ে জামাল উদ্দিন (৪৩) নামের এক ব্যক্তিকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুকের নেতৃত্বে নগরীর কোর্ট বিল্ডিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ কারাদণ্ড দেয়া হয়।

জানা গেছে, মর্জিনা নামের এক মহিলার সরলতার সুযোগ নিয়ে তার ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ছেলেকে সরকারি মুসলিম হাই স্কুলে ভর্তি করানোর জন্য জামাল উদ্দিন ৫০ হাজার টাকা দাবি করে।

ভুক্তভোগী ১০ হাজার টাকা দিয়ে জামালের যোগসাজশে মোজাম্মেল নামের এক ব্যাক্তির কাছ থেকে আবেদনের উপর জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি করা ভুয়া সুপারিশ করা কাগজ গ্রহণ করে। পরবর্তীতে বিষয়টি জেলা প্রশাসনের নজরে এলে জামালকে তাৎক্ষণিক হাতেনাতে ধরা হয় এবং ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এমন কাজ করবে না মর্মে মুচলেকা নেওয়া হয়।

অন্যদিকে কোতোয়ালি থানাধীন আলকরণ এলাকার আরেক প্রতারক মোজাম্মেল হোসেন (৪০) একই ভুক্তভোগীর কাছ থেকে ভর্তি সংক্রান্ত বিষয়ে ভিন্ন কৌশলে ৬ হাজার টাকা নেন। তিনি নিজেকে ২৫তম বিসিএস এর পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। পলাতক থাকায় তার বিরুদ্ধে নিয়মিত মামলার নির্দেশনা দেওয়া হয়েছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর