chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সমাবেশ ও র‍্যালি

নিজস্ব প্রতিবেদক: সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে সমাবেশ ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেল ৪ টায় নগরীর নিউমার্কেট চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের চট্টগ্রাম জেলার আহবায়ক হেলাল উদ্দিন কবিরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ চট্টগ্রাম জেলার ইনচার্জ আল কাদেরী জয়, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট চট্টগ্রাম জেলার সদস্য সচিব আকরাম হোসেন, সদস্য নুরুলহুদা নিপু। সমাবেশ পরিচালনা করেন রায়হান উদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৮২ সালে প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট শ্রমিকদের ন্যায্য মজুরী ও ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিতের দাবিতে তার লড়াই সংগ্রাম পরিচালনা করে আসছে।
বর্তমান সময়ে এসে করোনার এই দুঃসময়ে শ্রমিকরা সীমাহীন সংকট ও সমস্যায় নিপতিত হয়েছে।
জীবন ও জীবিকার এক অসম সংকটে তারা তাদের দিন পার করছে।

‘করোনার দোহাই দিয়ে চলছে শ্রমিক ছাঁটাই, বন্ধ হচ্ছে কলকারখানা, রাষ্ট্রীয় পাটকল-চিনিকল বন্ধ করে দিয়ে শ্রমিকদেরকে বেকার করে দেয়া হচ্ছে, শ্রমিকরা বঞ্চিত হচ্ছে তাদের ন্যায্য মজুরী থেকে। স্বাধীনতার ৫০ বছরে এসেও যেই শ্রমিকরা সভ্যতার চাকা সচল রেখেছে তারাই আজকের সময়ে সবচেয়ে বেশি অবহেলিত শ্রেণি। তাদের শিক্ষা-স্বাস্থ্যসহ সার্বিক জীবন ও জীবিকার নিরাপত্তা আজকে ভূলুণ্ঠিত।’

বক্তারা আরও বলেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট মনে করে সভ্যতার চাকা চালু রাখার কারিগর এই শ্রমিকদের ন্যায্য মজুরি ও ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিতের দাবিতে আন্দোলন ও সংগ্রাম বেগবান রাখা জরুরি।

সমাবেশে বক্তারা সর্বস্তরের জনগণকে শ্রমিকদের এই অধিকার আদায়ের সংগ্রামে একাত্ম হওয়ার আহ্বান জানান।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...