chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সরকার জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সন্ত্রাস নির্ভর হয়ে গেছে : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ও সদ্য শেষ হওয়া চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সরকার একদলীয় স্বৈরাচারী মনোভাব প্রকাশ করেছে।

তিনি বলেন, এই সরকার জনগণকে ভয় পায় বলেই একদলীয় ফ্যাসিস্ট কায়দায় কেন্দ্র দখল করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। সরকার জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে। সিটি নির্বাচনের সরকার দলীয় সন্ত্রাসী ও রাষ্ট্রযন্ত্রের তাণ্ডব পুরো জাতি দেখেছে। এতে শুধু সাধারণ ভোটার নয়, কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা হামলার শিকার হয়েছে।

আজ শুক্রবার (২৯ জানুয়ারি) সদ্য শেষ হওয়া চসিক নির্বাচনে আওয়ামী সন্ত্রাসী কর্তৃক গুরুতর আহত সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সখিনা বেগমকে আলামিন হাসপাতালে দেখতে গেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘এই নির্বাচনে জেলা-উপজেলা থেকে সন্ত্রাসীদের এনে ভোট কেন্দ্র দখল করে সাধারণ ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি। নির্বাচন কমিশন ব্যালট প্যানেলকে সুরক্ষা দিতে পারেনি। সন্ত্রাসীরা দাঁড়িয়ে থেকে নৌকায় ভোট নিয়েছে।’

ডা.শাহাদাত হোসেন আরো বলেন, দুপুর ১ টা পর্যন্ত প্রায় ৫% ভোট হলে বিকাল ৪ টার মধ্যে ২২.৪৯ % ভোট পড়েছে তা জাতির কাছে বোধগম্য নয়। ইসি ও রাষ্ট্রযন্ত্র কারসাজি কারসাজিতে ভোট শেষ হওয়ার সাড়ে ৯ ঘণ্টা পর রাতের অন্ধকারে ২২.৪৯% শতাংশ দেখি আওয়ামী লীগের প্রার্থীকে জয়ী ঘোষণা করেছে।

সিটি নির্বাচনের চিত্র তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই মির্জা কাদের এর বক্তব্যের মাধ্যমে ফুটে উঠেছে এই তামাশার নির্বাচনে সরকার কিভাবে জনগণের ভোটাধিকার হরণ করেছে। এইভাবে একটি দেশ স্বৈরাচারী কায়দায় চলতে পারে না। দেশের প্রতিটি মানুষ এই সরকারের হাতে জিম্মি।

তিনি আরো বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই, প্রশাসনের উপর ভর করেই দেশ চালাচ্ছে। প্রশাসননির্ভর এই ফ্যাসিস্ট সরকার দীর্ঘ এক যুগের অধিক দেশের জনগণের বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে। যারা আজ বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদের পরাজিত করতে হবে। তাহলেই ফিরে আসবে ভোট ও গণতান্ত্রিক অধিকার।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মনজুর আলম মঞ্জু, বিএনপি নেতা নুরুল আকবর কাজল, শ.ম জামাল, জমির উদ্দিন আহমেদ, হাবিবুর রহমান চৌধুরী, দিদারুল ফেরদৌস, মোহাম্মদ গোলাপ, নাজিম হোসেন , দেওয়ান লিটা প্রমুখ নেতৃবৃন্দ।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...