chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আহত ও গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের দেখতে গেলেন ডা.শাহাদাত

ডেস্ক নিউজ: নির্বাচনে দুর্বৃত্তের হামলায় আহত ও গ্রেপ্তারকৃত দলীয় নেতাকর্মীদের দেখতে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ব্যস্ত সময় কাটিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির আহ্বায়ক ও সদ্য শেষ হওয়া চ‌সিক নির্বাচ‌নে বি‌এন‌পির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হো‌সেন।

ডা. শাহাদাত হোসেনের একান্ত সচিব মারুফুল হক চৌধুরী মারুফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডা. শাহাদাত হোসেন সকালে সাংবাদিকদের সাথে কথা বলেই বাসা থেকে বের হয়ে গুরুতর আহত ইপিজেড থানা বিএনপি নেতা মিজানুর রহমান পাভেলসহ অন্যান্যদের দেখতে ন্যাশনাল হাসপাতালে ছুটে যান।

এরপর গুরুতর আহত আবু তাহেরসহ নেতাকর্মীদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজে যান।

পরে গ্রেফতারকৃত নেতাকর্মীদের দেখতে আদালতে যান এবং আইনজীবীদের সাথে কথা বলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে নেতাকর্মীদের বের করে আনার জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এ সময় ডা.শাহাদাত হোসেন ব‌লেন, জনগণের ভোটাধিকার, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার শপথ নিতে হবে। আওয়ামী লীগ গণতন্ত্রকে হরণ করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে এবং ফ্যাসিজমের মাধ্যমে ভয়াবহ একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। তার বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, এই সরকার জনগণের সকল গণতান্ত্রিক অধিকার, কথা বলার অধিকার, ভোটাধিকার ও আইনের শাসনকেও কুক্ষিগত করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে। তাই গণতন্ত্র, ভোটাধিকার, সুশাসন প্রতিষ্ঠার জন্য জনগণকে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য এগিয়ে আসতে হবে।

‘যতদিন এ দেশের মানুষ তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য রাজপথে নেমে আসবে না ততোদিন পর্যন্ত এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না।’

ডা. শাহাদাত বলেন, গতকাল যে নির্বাচন হয়েছে তা নির্বাচন নয় এটা একটা নির্যাতন। কেউ ভোটকেন্দ্রে যেতে পারে নাই। সরকারদলীয় সন্ত্রাসীদের দখলে ছিল কেন্দ্র। সারা বিশ্ববাসী তামাশার এই নির্বাচন উপলব্ধি করেছে। এই সরকারকে একদিন না একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...