chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘বাংলাদেশের অগ্রগতিতে ভারতবাসী আনন্দিত’

ডেস্ক নিউজ: বাংলাদেশের উন্নতির পেছনে মূল চালিকাশক্তি এদেশের পরিশ্রমী জনগণ উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেছেন, ‘বাংলাদেশের এই অগ্রগতিতে ভারতবাসী আনন্দিত। বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের উন্নয়নে ভারত সব সময় পাশে দাঁড়িয়েছে। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে।’

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে ভারতীয় প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

অনিন্দ্য ব্যানার্জী বলেন, মাথাপিছু আয়, মানবসম্পদ ও অর্থনৈতিক ঝুঁকি মোকাবিলায় সক্ষমতা অর্জন করায় স্বল্প উন্নত দেশ থেকে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে উন্নীত করার সুপারিশ করেছে জাতিসংঘ।

তিনি বলেন, ভারত ও বাংলাদেশ ১৯৭১ সাল থেকে একসঙ্গে অনেকটা পথ পেরিয়ে এসেছে। দুই দেশের অর্থনীতি খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। আজকে আমাদের দ্বি-পাক্ষিক সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে ভালো।

‘ভারত সরকার বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সব থেকে বেশি গুরুত্ব দেয়। আমাদের কাছে প্রতিবেশী প্রথমে। প্রতিবেশীদের মধ্যে বাংলাদেশ সবার আগে।

চট্টগ্রামে ভারতীয় প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি মুক্তিযুদ্ধে ভারতের নানা সহায়তার কথা উল্লেখ করে স্মতিচারণ করেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...