chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীতে নয় ধরনের যান চলবে না মধ্যরাত থেকে

চসিক নির্বাচন

ডেস্ক নিউজ: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন উপলক্ষে ট্রাক ও মোটরসাইকেলসহ নয় ধরনের পরিবহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। অন্য যানবাহনগুলো হচ্ছে, পিকআপ, বেবিটেক্সি, অটোরিকশা, ইজিবাইক, মাইক্রোবাস, প্রাইভেটকার ও জিপ।

মঙ্গলবার (২৬ জনুয়ারি) দিবাগত মধ্যরাত থেকে বুধবার (২৭ জানুয়ারি) মধ্যরাত পর্যন্ত সিএমপির আওতাধীন এলাকায় চলতে পারবে না এসব যানবাহন। এর মধ্যে সোমবার (২৫ জানুয়ারি) দিবাগত মধ্যরাত থেকেই চলতে পারছে না মোটরসাইকেল। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ছয়টা পর্যন্ত এ যানটি চলাচলের উপর নিষেধাজ্ঞাও বলবৎ থাকবে।

নির্বাচন কমিশনের নিদের্শনা অনুসারে চসিক নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে নিষেধাজ্ঞা জারি রয়েছে বলে জানান সিএমপির জনসংযোগ কর্মকর্তা শাহ মো. আব্দুর রউফ।

তিনি জানান, তবে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি ও বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিলযোগ্য। নির্বাচনের সংবাদ সংগ্রহে নিয়োজিত দেশি ও বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনে বৈধ পরিদর্শক এবং অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি জরুরি কার্যক্রমে ব্যবহারের ক্ষেত্রেও যানবাহনগুলো চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা নিতে পারবেন।

চসিক নির্বাচনে মেয়র, ৪১টি ওয়ার্ডের মধ্যে ৩৯টিতে সাধারণ কাউন্সিলার ও ১৪টি সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে টানা আগামীকাল বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ৭৩৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। বাকলিয়ার একটি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী।

আলকরণ ওয়ার্ডে একজন কাউন্সিলর প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত করা হয় নির্বাচন। মেয়র পদে সাতজন প্রার্থী এবং সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড মিলে ২২৫ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার এই সিটি করপোরেশনে মোট ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন ভোটার রয়েছেন।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...