chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিক নির্বাচন কাল: ঝুঁকিপূর্ণের তালিকায় ৪ শতাধিক কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে মধ্যরাতে। নানা সংঘাত-সহিংসতা আর উৎকণ্ঠার পর ভোটের জন্য প্রস্তুত বন্দরনগরী চট্টগ্রাম।

প্রায় ২০ লাখ ভোটার আগামীকাল বেছে নেবেন তাদের জনপ্রতিনিধি। তবে এবার চার শতাধিক ভোটকেন্দ্র রয়েছে ঝুঁকিপূর্ণের তালিকায়। প্রায় ২৬ হাজার সদস্য সামলাবেন ভোটগ্রহণ ও নিরাপত্তার দায়িত্ব। যদিও সব শঙ্কার কথা উড়িয়ে দিয়ে ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে যাওয়ার অনুরোধ করেছে নির্বাচন কমিশন।

টানা তিন সপ্তাহের বিরামহীন প্রচারণা শেষ। ধুলোমাখা প্রচারপত্রগুলোও জানিয়ে দিচ্ছে বন্দর নগরী এখন অপেক্ষায় ভোট উৎসবের। তাই নগরীর পথে পথে আইনশৃংখলা বাহিনীর কড়া তৎপরতা।

এবারের ভোটে মেয়র পদে আওয়ামী লীগ বিএনপি প্রার্থী ছাড়াও আছে আরো ৫ জন। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর ৫৭ আর ৪১ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ১৭২ জন প্রার্থী।

প্রায় ২ মিলিয়ন ভোটারের জন্য প্রস্তুত ৭৩৫টি ভোটকেন্দ্র। যার অর্ধেকেরও বেশি ঝুঁকিপূর্ণ মনে করছে নির্বাচন কমিশন। এজন্য সাধারণ ও অতি গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে নিরাপত্তা পরিকল্পনাও চূড়ান্ত আইনশৃঙ্খলা বাহিনীর।

ভোটের দিন কেন্দ্র ও আইনশৃঙ্খলা মিলে দায়িত্বে থাকছে প্রায় ২৬ হাজার সদস্য। এরইমধ্যে মাঠে নেমেছে ২৫ প্লাটুন বিজিবি।

প্রার্থীদের নানা অভিযোগ থাকলেও নির্বাচন কমিশনের আশা, শেষ পর্যন্ত উৎসবমুখর পরিবেশেই হবে এই ভোট। তাই ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে যাওয়ার আহবান কমিশনের।

বুধবার সকাল আটটা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে একটানা ভোটগ্রহণ। তবে, সাধারণ ছুটি থাকছে না নির্বাচনী এলাকায়।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...