chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপি’র ৬৯ নেতা-কর্মীকে তুলে নেওয়ার অভিযোগ

নেতাকর্মীদের না ছাড়লে অবস্থান কর্মসূচিতে যাবে শাহাদাত

নিজস্ব প্রতিবেদক : চসিক নির্বাচনের আগে বিএনপির ৬৯ নেতাকর্মীকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন।

একইসঙ্গে এই নেতাকর্মীদের মুক্তি না দিলে সব কাউন্সিলর প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে হুশিয়ারি দেন তিনি।

আজ সোমবার সকালে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

এসময় ডা. শাহাদাত বলেন, গতরাত সাড়ে ১২টায় নাগরিক ঐক্য পরিষদের মুক্তিযোদ্ধা একরামুল করিমকে বাসা থেকে ধরে নিয়ে যায় চকবাজার থানা পুলিশ। সঙ্গে তার ছেলেকেও ধরে নিয়ে যায়। অথচ তার ছেলে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয়। গতকাল রাত পর্যন্ত আমাদের ৪৯ নেতাকর্মীকে তুলে নিয়ে গেছে। আজ আমার কাছে আরও ২০ জনের তালিকা আছে। আমরা রিটার্নিং অফিসারের কাছে যাব।নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে, এই আশ্বাস নির্বাচন কর্মকর্তারে কাছে চাই।

তিনি বলেন, চট্টগ্রামের নির্বাচন কর্মকর্তাকে আমরা এ পর্যন্ত ৪০টি অভিযোগ দিয়েছি। আমরা নয় দফা দাবি দিয়েছি। তাতে আমরা সুস্পষ্ট বলেছি যে, যেহেতু এজেন্টরা নির্বাচনের অংশ, তাই ভোটের দিন তাদের যেন সুরক্ষা দেয়া হয়। এর আগে দুই পুলিশ কর্মকর্তাকে চট্টগ্রাম থেকে সরিয়ে নেয়া না হলে নির্বাচন করবেন না বলে ঘোষণা দিয়েছিলেন শাহাদাত।

এ নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের জানানো হয়েছে যে একজন সাব ইন্সপেক্টরকে ক্লোজ করা হয়েছে। তার নাম জামাল। আর যিনি ওসি আছেন তাকেও করা হবে বলে আমাদের জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...