chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘নিরাপদ সড়ক প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী’

ডেস্ক নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ সড়ক প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি ও সংসদ সদস্য শাজাহান খান।

নগরের কদমতলী এলাকায় হাজী আবুল খায়ের মেম্বার মার্কেট চত্বরে আয়োজিত বৃহত্তর চট্টগ্রাম পণ্য পরিবহন মালিক ফেডারেশনের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

শাহজাহান খান বলেন, পণ্য পরিবহন সেক্টর হচ্ছে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ সেক্টর। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবহন শ্রমিকদের অর্থনৈতিক পরিবর্তন, জীবন মানোন্নয়ন ও নিরাপদ সড়ক প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন জরুরি। এ আইনে কিছু কিছু ধারা আছে যা মরার উপর খাঁড়ার ঘা। এ আইন সংশোধন করার জন্য ৩৪টি সংশোধনী দিয়ে সরকার ও আইন মন্ত্রণালয়ের সাথে আলোচনা হয়েছে।আশাকরি সুফল মিলবে।

পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনার তাগিদ দিয়ে তিনি বলেন, এ সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক হতে হবে। পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের মর্যাদা ধরে রাখতে হবে। পরিচালনা ব্যয় ও কল্যাণ তহবিলের খরচ চাঁদাবাজি নয়, তবে সংগঠনের নামে কেউ চাঁদাবাজিতে লিপ্ত হলে ব্যবস্থা নেয়া হবে।

শাহজাহান খান বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার নিমসারে ট্রাক টার্মিনাল নির্মাণ হচ্ছে। পর্যায়ক্রমে সব জেলায় ট্রাক টার্মিনাল গড়ার জন্য সরকারের পরিকল্পনা রয়েছে। একইসাথে পরিবহন চালক-হেলপারদের বিশ্রামসহ খাবারের জন্য নির্দিষ্ট হোটেল-রেস্টুরেন্টের ব্যবস্থাও করা হবে।

সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গা বলেন, পরিবহন সেক্টরে শৃঙ্খলা বজায় রাখতে মালিক-শ্রমিকের মধ্যে ঐক্য থাকতে হবে। নসিমন, করিমন ও ভটভটি মহাসড়কে চলাচলের কোনো অধিকার নেই। এগুলোর কারণে সড়ক নিরাপদ হচ্ছে না। তাই এগুলো বন্ধ করে দেয়া হচ্ছে।

দ্বি-বার্ষিক সম্মেলন শেষে মো. আবদুল মান্নানকে সভাপতি, আবু বক্কর সিদ্দিককে কার্যকরী সভাপতি, দীন মোহাম্মদকে সিনিয়র সহ-সভাপতি, মো. নুরুল আবছারকে মহাসচিব ও হুমায়ুন কবির সোহেলকে সিনিয়র যুগ্ম মহাসচিব করে বৃহত্তর চট্টগ্রাম পণ্য পরিবহন মালিক ফেডারেশনের আংশিক কমিটি গঠন করা হয়।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...