chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিখ্যাত উপস্থাপক ল্যারি কিংয়ের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ৮৭ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন যুক্তরাষ্ট্রের টেলিভিশন ও বেতার জগতের জনপ্রিয় উপস্থাপক ল্যারি কিং লস এঞ্জেলেস।

শনিবার (২৩ জানুয়ারি) সেডার্স-সিনাই মেডিকেল সেন্টারে তার মৃত্যু হয় বলে জানিয়েছে ওরা মিডিয়া। এই প্রডাকশন হাউসের সহ-প্রতিষ্ঠাতা ছিলেন ল্যারি কিং। মৃত্যুর কারণ সম্পর্কে ওরা মিডিয়া কিছু জানায়নি।

বিভিন্ন খবরে প্রকাশ, ল্যারি কিং করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কয়েক সপ্তাহ ধরে ভুগছিলেন। এ ছাড়া গত কয়েক বছরে তার ডায়াবেটিস, হার্ট অ্যাটাকসহ একাধিক স্বাস্থ্যগত সমস্যা দেখা দিয়েছিল।

দীর্ঘ ছয় দশকের ক্যারিয়ারে তিনি ২৫ বছর সিএনএনে নিজের টকশো অনুষ্ঠান উপস্থাপনা করেন। বহু বিখ্যাত রাজনৈতিক নেতা, সেলিব্রিটি ও ক্রীড়াবিদের সাক্ষাৎকার নিয়েছেন তিনি।

১৯৭০ এর দশকে মিউচুয়াল ব্রডকাস্টিং সিস্টেম নামক একটি বাণিজ্যিক বেতারে ‘দ্য ল্যারি কিং শোর মাধ্যমে তিনি প্রথম বিখ্যাত হয়ে ওঠেন।

এরপর ১৯৮৫ থেকে ২০১০ পর্যন্ত সুদীর্ঘ পঁচিশ বছর ধরে তিনি সিএনএন টেলিভিশন চ্যানেলে ‘ল্যারি কিং লাইভ’ নামে টকশো’র উপস্থাপনা করেন।

এ ছাড়া ইউএসএ টুডে সংবাদপত্রে তিনি ২০ বছর ধরে কলাম লিখেছেন। সম্প্রতি তিনি ‘ল্যারি কিং নাউ’ নামে আরেকটি অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেছিলেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...